সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঝর্ণারপাড়-দর্শণদেউরী রাস্তা প্রশস্তকরণ কাজ শুরু

unnamed-3সিলেট মহানগরীর দরগা মহল্লার এলাকার ঝর্ণারপাড় থেকে দর্শণদেউরী অভিমুখী রাস্তা প্রশস্তকরণের উদ্যোগ গ্রহন করেছে সিলেট সিটি কর্পোরেশন। এই কাজে স্বতঃফূর্তভাবে এগিয়ে এসেছেন এলাকার বাসিন্দারাও। রাস্তার জন্য দুই পাশ থেকে জায়গা ছেড়ে দেওয়ার কারণে বর্তমান রাস্তাটি আরও প্রায় ৪ফুটেরও বেশি প্রশস্ত হবে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) থেকে এই কাজ শুরু হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদীকে সাথে নিয়ে এসময় হাতুরি দিয়ে দেয়াল ভেঙে এই কাজের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী রাস্তা প্রশস্তকরণকাজে আন্তরিকভাবে সহযোগিতা করায় তার ওয়ার্ডের সকল বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ওয়ার্ডবাসীর স্বার্থেই এই প্রশস্তকরণ কার্যক্রম শুরু হয়েছে। আগামী প্রজন্মকে যাতে আমরা একটি সুন্দর ওয়ার্ড উপহার দিতে পারি সেই লক্ষ্যেই আমাদের উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করতে হবে। রাস্তার উন্নয়নসহ সকল কাজে সুদূরপ্রসারী পরিকল্পনা বাস্তবায়নের তাগিদ দেন তিনি। সৈয়দ তৌফিকুল হাদী ১নম্বর ওয়ার্ডের অন্যান্য সড়ক প্রশস্তকরণ কাজেও এলাকাবাসী উদারভাবে এগিয়ে আসায় তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, আগামী দিনের কথা চিন্তা করেই মহানগরীর প্রধান প্রধান সড়কের পাশাপাশি পাড়া মহল্লার রাস্তাও প্রশস্তকরণ করা হচ্ছে। ইতোমধ্যে একাধিক পাড়ার রাস্তা প্রশস্তকরণ কাজ সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এলাকাবাসীর সহযোগিতায় এক নম্বর ওয়ার্ডেও এরকম কয়েকটি সড়কের প্রশস্তকরণ কাজ সম্পন্ন হয়েছে। আশা করছি আগামী ৩ মাসের মধ্যে এই সড়কটির প্রশস্তকরণ কাজও সম্পন্ন হবে।

সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর জানিয়েছেন, দুটি প্রকল্পের আওতায় এই কাজে ব্যয় হবে প্রায় ১ কোটি ৫ লাখ টাকা। এই প্রকল্পের আওতায় আরসিসি ড্রেন নির্মাণের পাশাপাশি যেসব বাসাবাড়ির দেয়াল ভাঙা হবে সেইসব দেওয়াল নতুন করে নির্মাণ করে দেয়া হবে। প্রায় ২১০ মিটার দৈর্ঘ্যের এই সড়কের দুইপাশে ৩ ফুট করে ফুটপাতও থাকবে। প্রশস্ত হওয়ার পর বর্তমান রাস্তাটির প্রশস্ততা বৃদ্ধি হয়ে ২৪ ফুটে উন্নীত হবে।

এই প্রকল্পের কাজের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী শামসুল হক, সহকারী প্রকৌশলী আবদুস সোবহান, উপ সহকারী প্রকৌশলী জুবেদ আলম, পায়রা সমাজ কল্যাণ সংঘের সভাপতি ডা. এম এ সালাম, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের কার্যনির্বাহী সদস্য হারুনুজ্জামান চৌধুরী, পায়রা সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক আবদুর রহমান দুদু, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আহমদ, সিনিয়র সহ সভাপতি মাহমুদুল হক মাসুম, সহ সভাপতি এডভোকেট আলী মোস্তফা মিশকাতুন নূর, সহ সভাপতি মুফতী আব্দুল খাবির, সাংগঠনিক সম্পাদক শফিকুল হক বেলাল, যুগ্ম সম্পাদক রিপন আহমদ, উপদেষ্টা মো. সাদিক মিয়া, বিশিষ্ট মুরব্বী হাবিবুল মালিক চৌধুরী, মানিক, তামিমসহ আরও অনেকে। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: