সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশনের মৌলভীবাজার জেলা শাখার সভাপতিকে সংবর্ধনা

unnamed-1সাখাওয়াত হোসেন সেলিম, নিউইয়র্কে:: বাংলাদেশে মানবাধিকার সুরক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন। যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশনের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি বিশিষ্ট আইনজীবী এডভোকেট অজয় কুমার ভট্রাচার্য্যকে দেয়া এক সংবর্ধনা সভায় এ কথা বলেন তিনি। স্থানীয় সময় ১২ ডিসেম্বর রাতে নিউইয়র্কে নর্থ ব্রঙ্কসের মজা রেষ্টুরেন্টে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কস। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও স্থানীয় কমিউনিটি বোর্ডের ফাস্ট ভাইস চেয়ারম্যান আইনজীবী মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল।

প্রবীণ কমিউনিটি এক্টিভিস্ট আবদুল মুসাব্বিরের সভাপতিত্বে এবং মোহাম্মদ শাহ আলমের পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সভাপতি সিরাজুল ইসলাম খান, সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুল, বাঙালী কালচারাল এসোসিয়েশনের সভাপতি আনছার হোসাইন চৌধুরী, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি এন ইসলাম মামুন, বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের প্রচার সম্পাদক বোরহান উদ্দিন, কমিউনিটি এক্টিভিস্ট আবদুর রহিম, সৈয়দ রুহুল করিম কুটি, কবির আহমেদ, সমেজ আহমেদ, সোহান আহমেদ টুটুল, হোসেন তজম্মুল, আবদুল আলিম প্রমুখ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এডভোকেট অজয় কুমার ভট্রাচার্য্যকে আয়োজক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।
এডভোকেট অজয় কুমার ভট্রাচার্য্য এ অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি সব সময় বাংলাদেশের অধিকার বঞ্চিত দরিদ্র-অসহাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি তার এলাকায় আইনী সহায়তাসহ সম্ভাব্য সকল প্রকার সহযোগিতা প্রদান অব্যাহত রাখবেন বলে জানান।
এডভোকেট অজয় কুমার ভট্রাচার্য্য বলেন, বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন বাংলাদেশে মানবাধিকার সুরক্ষায় অতন্দ্র প্রহরীর মত কাজ করছে। বাংলাদেশের কোথার মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটলে বিষয়টি যথাযত তদন্ত শেষে তার প্রতিকারে বাংলাদেশ সরকার, জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বৃহৎ রাষ্ট্র সমুহের নিকট তুলে ধরা হয়।

এসময় তিনি মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর বর্বর অত্যাচার, গণহত্যার নিন্দা ও প্রতিবাদ জানান। রোহিঙ্গাদের নিরাপদে বসবাসের বিষয়টি নিশ্চিত করার জন্য মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়ে এ ব্যাপারে অবিলম্বে জাতিসংঘ মহাসচিবের কার্যকর পদক্ষেপও কামনা করেন তিনি।
অনুষ্ঠানে আইনজীবী মোহাম্মদ এন মজুমদার অবিলম্বে মিয়ানমারে রোহিঙ্গা নিধন বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় মিয়ানমার সরকারের বিরুদ্ধে প্রবাসীরা যুক্তরাষ্ট্রসহ বহির্বিশ্বে আরো বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: