সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষকরা সমাজের সুনাগরিক গড়ার কারিগর – সাবেক শিক্ষা সচিব

unnamed-2গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান বলেছেন, শিক্ষকরা সমাজের সুনাগরিক গড়ার কারিগর। স্বার্থপর অনেতিবাচক চিন্তা-চেতনার মানুষের বিরুদ্ধে তারা ঐক্যবন্ধ হয়ে কাজ করেন। বুদ্ধিজীবী, মুক্তবুদ্ধি, দেশপ্রেমিক কিছু মানুষ ইতিমধ্যেই আমাদের কাছ থেকে হারিয়ে গিয়েছেন। স্বাধীনতার সংগ্রামে ও দেশ গঠনে যাদের অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে। শিক্ষা ব্যবস্থাকে উজ্জল নক্ষত্র পরিণত করতে সবাইকে ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে। মুক্তবুদ্ধি চর্চার ও দেশপ্রেমকে জাগরত করতে শিক্ষকদের কাজ করতে হবে। দেশপ্রেমিক মানুষ তাঁদের কর্মে, চিন্তা ও চেতনা দেশপ্রেম গভীর ভাবে লালিত করতে হবে। নৈতিক মূল্যবোধের জাগরণ, সততা, নিষ্ঠায় মানুষ আজ শিক্ষক সমাজের প্রতি শ্রদ্ধাশীল। সমাজের প্রতি দায়বদ্ধ রেখে দেশপ্রেমে উদ্ধুদ্ধ করে শিক্ষার্থীদের আধুনিক মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আপনারা আজীবন কাজ করে যাবেন।

তিনি মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি সিলেট জেলা আয়োজিত প্রাথমিক শিক্ষা শীর্ষক সেমিনার ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি সিলেট জেলার সভাপতি কটন রাম দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুয়াইবুর রহমান এবং আতাউর রহমানের যৌথ পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির মহাসচিব আলহাজ্ব মোঃ মুনছুর আলী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপপরিচালক তাহমিনা খাতুন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি গিয়াস উদ্দিন, গোবিন্দগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও সিলেট জেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক সুজাত আলী রফিক, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির মহিলা সম্পাদিকা অজন্তা দাস গুপ্ত।

আমন্ত্রীত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি সহ-মহিলা সম্পাদিকা শাহনাজ পারভীন, মঞ্জু আরা বেগম, সহ-দপ্তর সম্পাদক কামাল আহমদ, হেলাল আহমদ।
শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, নজরুল ইসলাম, সুকত আলী, ফখরুল ইসলাম, হেলাল উদ্দিন, আমিরুল হক।
পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল মালিক। গীতা পাঠ করেন ধনকৃষ্ণ অধিকার।
আরো উপস্থিত ছিলেন গোলাম সরওয়ার, জহির উদ্দিন চৌধুরী, ফেরদৌসী বেগম, মনসুর আলী, অলিদুর রহমান, কবীর চৌধুরী, দিপা অধিকার, সালাহ উদ্দিন সরকার, মুজিবুর রহমান, নাজমুল হক, বিকাশ চন্দ্র সরকার প্রমুখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: