সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাফলংয়ে পর্যটক ও তিন তাসে জুয়াড়িদের মধ্যে সংঘর্ষে আহত ২, গ্রেফতার ৫

jaflongরফিক সরকার, গোয়াইনঘাট:
সিলেটের পর্যটনকেন্দ্র জাফলংয়ে পর্যটকদের ও ব্যবসায়ীদের সাথে তিন তাস চক্রের জুয়াড়িদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩টি দোকানে লুটপাট ও ভাঙচুর চালিয়েছে জুয়াড়িরা। এ ঘটনায় জুয়ারীদের হামলায় ২ ব্যবসায়ী আহত হয়েছেন। তাদের মধ্যে ১ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পর্যটন কেন্দ্র বল্লাঘাটের ব্যবসায়ীরা ২ ঘন্টা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ জানায়।
জানা যায়, সোমবার সকালে কিশোরগঞ্জ থেকে ১১টি বাসে করে ৪০০ জন পর্যটক জাফলংয়ে বেড়াতে আসেন। কিশোরগঞ্জের সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মামুন আল মাসুদ খাঁনের নেতৃত্বে ভ্রমনে আসে এসব পর্যটকরা বেড়ানোর উদ্দেশ্যে জেলা পরিষদের পিকনিক সেন্টারের নিচ দিয়ে জিরো পয়েন্ট যাচ্ছিলেন তারা। এ সময় তিন তাস চক্রের সদস্যরা এসব পর্যটকদের মধ্যে কয়েকজনের নগদ টাকা ও হাতে থাকা মোবাইল ফোন বিভিন্ন প্রলোভনের ফাঁদে ফেলে তাদের কাছ থেকে ছিনিয়ে নিয় যায়। এসময় সাথের অপর পর্যটকরা এসব টাকা ও মোবাইল ফোন ফিরিয়ে দিতে অনুরোধ করলে পর্যটকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও মারপিট শুরু করে তিন তাস চক্রের সদস্যরা। পর্যটকদের রক্ষা করতে ব্যবসায়ীরা এগিয়ে এলে তাদেরকেও মারপিট করে তিন তাস চক্রের সদস্যরা। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া উত্তেজনা। উত্তেজনার এক পর্যায়ে ৩টি দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালানো হয়।

এ ঘটনার প্রতিবিাদে বল্লাঘাট পর্যটন কেন্দ্রের ব্যবসায়ীরা সমবেত হয়ে দোকানপাট রেস্তোরা সবকিছু বন্ধ করে দেন। ফলে ভোগান্তীতে পড়েন জাফলং ঘুরতে আসা শত শত পর্যটক দর্শনার্থীরা। খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশের ওসি (তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদারসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৫ ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

ধৃতরা হলো বাবুল, আমির, সোহেল রানা, আব্দুর রব ও হাসমত আলী। ব্যবসায়ীরা জানান দীর্ঘদিন থেকে তিন তাস নামক জুয়ারী চক্রের সদস্যরা পর্যটকদের টাকা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিষ পত্র হাতিয়ে নিয়ে প্রতারণা করে আসছে। এঘটনার প্রতিবাদ করলে তাদেরকে মারপিট ও মামলা হামলার ভয় প্রদর্শন করে জুয়ারীরা। সোমবারের ঘটনাও অন্যান্য দিনের ঘটনার পুনরাবৃত্তি। বল্লাঘাট পর্যটন কেন্দ্র ব্যবসায়ী সমিতির সহ সভাপতি মহরম আলী জানান পর্যটকদের সাথে হামলার ঘটনার প্রতিবাদ করায় সন্ত্রাসীরা আমাদের ব্যবসায়ীদের উপর হামলা চালিয়ে ২ জনকে আহত ও ৩টি দোকানে ভাংচুর ও লুটপাট করেছে।

এব্যাপারে জানতে চাইলে থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার জানান তিন তাস নামক জুয়ারী চক্রের সাথে আমাদের কোন আতাত নেই। অপরাধী যেই হউক তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। পর্যটকদের উপর হামলার ঘটনায় জড়িত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

এ রিপোর্ট লেখার সময় সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ধৃতদের মধ্যে ৪জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের কারাদন্ড প্রদান করেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সালাহ উদ্দিন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: