সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জে পল্লী বিদ্যুতের সাব-ষ্টেশন নির্মাণ না করার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

unnamed-5সিলেটের কোম্পানীগঞ্জে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। শতাধিক ব্যাক্তির স্বাক্ষর সম্বলিত স্মারকলিপিটি জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী গ্রহণ করেন। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, কোম্পানীগঞ্জ উপজেলার যে স্থানটিতে পল্লী বিদ্যুৎ ২ এর সাব-ষ্টেশন নির্মাণের জন্য অধিগ্রহণ করা হয়েছে তা অত্যন্ত অনিরাপদ ও ঝুকিপূর্ণ স্থান।

জানা যায়, পল্লী বিদ্যুতের সাব-ষ্টেশন নির্মাণের জন্য উপজেলার পাড়ুয়া গ্রামে জেলা প্রশাসক কার্যালয়ের হুকুম দখল শাখার-এল,এ মামলা নং ০৮/২০১৫-১৬ইং, প্রসেস নং ৩৬(৮) ২৮/০৪/২০১৬ইং মুলে কিছু ভূমি অধিগ্রহণ করেন। এলাকাবাসী জানান, পাড়–য়া গ্রামের যে স্থানটিতে ভূমি অধিগ্রহণ করা হয়েছে ওই স্থানের মাত্র কয়েক ফুটের আশপাশে রয়েছে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান। রয়েছে ধর্মীয় উপাসনালয় মসজিদ, ঈদগাহ, স্থানীয় বাজার এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান এমনকি ঘনবসতিপূর্ণ ঘরবাড়িও। যে কারণে এলাকার জনমনে চাপা ক্ষোভ বিরাজ করছে। অধিগ্রহণকৃত ভূমির আশপাশে অবস্থিত রয়েছে পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজ, হুমায়ূণ রশীদ চৌধুরী কিন্ডার গার্ডেন, পাড়ুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাড়য়া হাফিজিয়া মাদ্রাসা, ভূমি অফিস, ডাকঘর, ঐতিহ্যবাহী পাড়–য়া বাজার, ঈদগাহ ও খেলার মাঠ। আর তা জানা ও দেখার পরও কিভাবে উক্ত ভূমিটি অধিগ্রহণ করা হলো তা কারো জানা নেই। এলাকাবাসী আরো বলেন, মেঘালয়া পাহাড়তলী ও পাহাড়ীঢলের দুর্যোগপূর্ণ এ এলাকায় পল্লী বিদ্যুতের সাব-ষ্টেশন নির্মাণ করা হলে যে কোন সময় মারাত্মক বিস্ফোরণ বা বিপর্যয় ঘটে শত শত লোকের প্রাণহানীসহ সরকারি ও বেসরকারি সম্পদের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। যে কারণে অধিগ্রহণকৃত স্থানটি বিদ্যুতের মতো ভয়ঙ্কর ও স্পর্শকাতর বিষয়ের সাব-ষ্টেশন নির্মাণের জন্য মোটেও উপযোগী নয়। তারই পাশাপাশি উপজেলার সকল শ্রেণী পেশার ব্যাক্তিবর্গ ঘনবসতিপূর্ণ, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও বাণিজ্যিক এলাকা থেকে নিরাপদ দুরত্বে অন্য কোথাও পল্লী বিদ্যুতের সাব-ষ্টেশন নির্মাণের জন্য সরকারের প্রতি জোড়ালো দাবী জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন পশ্চিম ইসলামপুর ইউ/পির সাবেক সদস্য ও বিশিষ্ট মুরব্বি মো. গেদা মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি শেখ মোর্শেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আফজাল হোসেন প্রমূখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: