সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে জয়িতা সংবর্ধনা প্রদান

unnamed-13কুলাউড়া অফিস:: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় মৌলভীবাজারের কমলগঞ্জে জয়িতা সংবর্ধনা প্রদান করা হয়েছে। ১০ ডিসেম্বর শনিবার দুপুরে কমলগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দা দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মোঃ রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ।

আলোচনায় অংশগ্রহণ করেন নারীনেত্রী শিক্ষিকা বিলকিস বেগম, প্রেসক্লাব সভাপতি এম এ ওয়াহিদ রুলু, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, জয়িতা সঞ্চিতা সিন্হা, জয়িতা লক্ষ্মী রানী সিন্হা, স্কুল ছাত্রী শারমিন আক্তার, কিশোরী ক্লাবের তাসমিন আক্তার প্রমুখ। অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলায় নির্বাচিত ২ জন জয়িতা সফল জননী লক্ষ্মী রানী সিন্হা, ও অর্থনৈতিক ক্ষেত্রে সঞ্চিতা সিন্হাকে ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে জয়িতা সফল জননী লক্ষ্মী রানী সিনহা তাঁর বক্তব্যে বলেন, প্রায় ৩২ বছর আগে তিনি স্বামী হারিয়েছেন। স্বামীর মৃত্যুর পর বাবার বাড়ি অবস্থান করে একজন মণিপুরী নারী হিসাবে তাঁত বস্ত্র বুনন করে দুই ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে নিজের সংসার চালিয়েছেন। আজ বড় ছেলে ঢাকায় অডিটব্যুরোর ডেপুটি কালেক্টরেট, আর ছোট ছেলে হবিগঞ্জ জেলা সদরের সহকারী কমিশনার (ভূমি)। নানা প্রতিকুলতার মাঝেও তিনি হাল ছাড়েননি বলেই আজ দুই ছেলে বিস্এিস ক্যাডারভুক্ত হয়ে সরকারী চাকুরী করছে। অর্থনৈতিকভাবে সাফল্য অর্জূনকারী জয়িতা সঞ্চিতা সিনহা বলেন, তিনি লেখা পড়ার পাশাপাশি তাঁত বস্ত্র বুনন করে, তাঁত বুটিকের কাজ করে করে সিলেট মহানগরে একজনের সাথে অংশদারী ব্যবসা শুরু করেছিলেন। আজ নিজে একা ব্যবসা করে অসংখ্য মেয়েদের তাঁত বস্ত্র ও তাঁত বুটিকের উপর প্রশিক্ষণ দিচ্ছেন। নিজে একজন অবিবাহিত হয়ে নানা বাঁধার মুখে পড়ে আজ সফলভাবে ব্যবসা করে সিলেট মহানগর চেম্বারের সদস্য হয়েছেন। সিলেটে ২০১৬ সালে যুব পুরষ্কার পেয়েছেন। তিনি আয় করের একজন গ্রাহক হিসাবে নিজে নিয়মিত আয় কর প্রদান করছেন। তিনি মনে করেন একটু চেষ্টা করে দৃঢ় মনবল নিয়ে লেগে থাকলে যে কোন নারীই সফল হতে পারবে। অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি, স্কুল শিক্ষক ও কিশোরী ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: