সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আল্লামা শফী ও মাওলানা মাসঊদের বৈঠক অনুষ্ঠিত

163789_1নিউজ ডেস্ক:: কওমি মাদ্রাসা শিক্ষা সনদের স্বীকৃতি নিয়ে দেশের কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডোর শীর্ষস্থানীয় প্রতিনিধিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মহাপরিচালকের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ২২ সদস্যবিশিষ্ট কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীস সনদের মান বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। বেফাকুল মাদারিসিল

আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদসহ কওমিপন্থী আলেমরা অংশ নেন।
এছাড়া সরকারি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষার জন্যে পাঁচ সদস্যের একটি ‘লিয়াজোঁ কমিটি’ গঠন করা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে সভায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ, আযাদ দ্বীনি এদারায়ে তালীম বাংলাদেশ, তানজিমুল মাদারিস আদ-দ্বীনিয়া বাংলাদেশ, গওহর ডাঙ্গা বেফাকুল মাদারিসিল কওমিয়া বাংলাদেশ এবং জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে আল্লামা শাহ আহমদ শফী বলেন, কওমি মাদ্রাসার দেওবন্দী নীতি-আদর্শ ও নিজস্ব বৈশিষ্ট্য বজায় রেখে সরকার কওমি সনদকে মান দিতে চাইলে কোনো কমিশন, নীতিমালা ও নিয়ন্ত্রণ ছাড়াই প্রজ্ঞাপন জারির মাধ্যমে মান দিতে পারে।

তবে সনদ স্বীকৃতির নামে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কোনো ধরনের সরকারি নিয়ন্ত্রণ আরোপের চেষ্টা মেনে নেয়া হবে না বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: