সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ২ হাজার ৭৬৩ কেন্দ্রে ‘এ’ প্লাস ক্যাম্পেইন

d-m-a-momen-pic-2স্টাফ রিপোর্টার ::
সিলেটের ২ হাজার ৭৬৩টি টিকাদান কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইন বিকেল ৪ টায় শেষ হয়।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড উপলক্ষে জেলা ও মহানগরের ৫ লাখ ৬ হাজার ৯৭৭ জন শিশুকে ভিটামিন-এ খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারিত ছিল। এদের মধ্যে ৬ থেকে ১১ মাসের শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়।
সিলেটের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, জেলার ১২ উপজেলায় অস্থায়ী টিকাকেন্দ্র রয়েছে ২৪১৬টি, স্থায়ী টিকাকেন্দ্র ১২টি, অতিরিক্ত টিকাকেন্দ্র ৯৯টি, ও ভ্রাম্যমাণ ঠিকাকেন্দ্র রয়েছে ৩৬টি। টিকাদানে প্রতি কেন্দ্রে ৩ জন করে ৬ হাজার ৮৬০ জন সেচ্ছাসেবী কাজ করবেন। এছাড়া স্বাস্থ্য বিভাগের ১১শ’২৫ জন কর্মী ক্যাম্পেইন কাজে নিয়োজিত ছিলেন।
সিসিকের সচিব বদরুল হক বলেন, নগরীর ২১০ টি স্থায়ী-অস্থায়ী এবং ভ্রাম্যমাণ কেন্দ্রে মোট ৬৫হাজার ৯৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।
উল্লেখ্য, সিলেট নগরীতে এবার ৬-১১ মাস বয়সি শিশুদের লক্ষ্যমাত্রা ধরা হয় ৬ হাজার ৪শ’ ২২ জন, ১২ থেকে ৫৯ মাস বয়সি শিশুদের লক্ষ্যমাত্রা ৫৮হাজার ২’ ৭৫জন, ০৬মাস-১১ মাস বয়সি প্রতিবন্ধী শিশুদের লক্ষ্যমাত্রা ৪০ এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সি প্রতিবন্ধী শিশুদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩শ ৬২ জন। সিভিল সার্জন জানান, যারা বাদ পড়েছেন তাদের জন্য ভ্রাম্যমাণ টিম কাজ করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: