সর্বশেষ আপডেট : ২১ মিনিট ২২ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বন্ধুর পাশে আমরা’

unnamed-4শামীম আহমদ, বালাগঞ্জ:
বালাগঞ্জ ডিএন উচ্চ বিদ্যালয়ের ৯৮-৯৯ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘ফ্রেন্ডস গ্রুপ’ এর উদ্যোগে ‘বন্দুর পাশে আমরা’ শীর্ষক নগদ অর্থ প্রদান অনুষ্টানের আয়োজন করা হয়। এ সময় শিক্ষক ও সাবেক শিক্ষার্থীদের উপস্থিতি এক মিলন মেলায় পরিণত হয়। দেশে-বিদেশে অবস্থানরত ফ্রেন্ডস গ্রুপের সদস্যদের আর্থীক সহযোগীতায় দুরারোগ্য ব্যাধি ক্যানসারে আক্রান্ত ফ্রেন্ডস গ্রুপের এক সদস্যের স্ত্রীর চিকিৎসার জন্য এক লক্ষ টাকার নগদ অনুদান প্রদান করা হয়েছে। এই মহতি উদ্যোগে ফ্রেন্ডস গ্রুপের অনুদান গ্রহনকারী সদস্য ও অনুষ্ঠনে উপস্থিত হওয়া শিক্ষকরা অনেকটাই আবেগ আপ্লুত হয়ে পড়েন। প্রবীন শিক্ষক শহীদ উল্লাহ অশ্রু ভরা চোখে বক্তব্য দেন। আর এই বক্তব্য প্রদানকালে উপস্থিত সকলের চোখের জল গড়িয়ে পড়ে। অনুষ্টানে ফ্রেন্ডস গ্রুপের প্রায় অর্ধ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

৯ ডিসেম্বর বিকেলে বালাগঞ্জ ডিএন মডেল উচ্চ বিদ্যালয়ের শ্রেনী কক্ষে আয়োজিত অনুষ্টানে বক্তারা বলেন, বিন্দুর মধ্যে সিন্ধুর জন্ম নেবে। মানবতার কণ্যানে সহযোগীতার হাত প্রসারিত করায় ফ্রেন্ডস গ্রুপের সদস্যরা সত্যিই প্রসংশার দাবী রাখে। এই মহতি উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। এর পথ চলা যেন নিরন্তর অব্যাহত থাকে। শিক্ষকরা তাঁদের বক্তব্যে বলেন, শিক্ষকদের বাড়তী তেমন কোনো চাওয়া-পাওয়া নেই। তারা শুধু শিক্ষার্থীদের কাছ থেকে একটু শ্রদ্ধা আর সম্মান পেলেই খুশি। পিতা-মাতার কাছে তার সন্তান যেমন, শিক্ষকদের কাছে ছাত্ররাও তেমন।

বর্তমান কিংবা সাবেকই হোক না কেন শিক্ষকদের কাছে তারা সব সময়ই ছাত্র। ডিএন মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সভাপতিত্বে ও ফ্রেন্ডস গ্রুপের সদস্য আবুল কাশেম অফিকের সঞ্চালনায় বক্তৃতা করেন, ডিএন মডেল উচ্চ বিদ্যালয়ের প্রবীন শিক্ষক শহীদ উল্লাহ্, সিনিয়র শিক্ষক গুলজার আহমদ চৌধুরী, একরামূল হক, রহমত আলী, নূরুল আমীন, সাবেক খন্ডকালীন শিক্ষক সিনিয়র সাংবাদিক রজত দাস ভুলন, বালাগঞ্জ সদর ইউপির চেয়ারম্যান ও ফ্রেন্ডস গ্রুপের সদস্য মো: আব্দুল মুনিম, শাহ আলম সজিব, দেবাশীষ দাস, রিংকু দাস, শামীম আহমদ ও সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, আব্দুল হামিদ ও গীতা পাঠ করেন গণেশ দাস। প্রসঙ্গত, ফ্রেন্ডস গ্রুপের সদস্যরা ২৮ অক্টোবর ‘মানবতার কল্যানে আমরা’ এই শ্লোগানকে ধারণ করে আর্তমানবতার সেবায় কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছিল। তাদের সেই দিপ্ত অঙ্গিকার এবার বাস্তবে রুপ নিলো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: