সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে কুচাইয়ে বিক্ষোভ ও মানববন্ধন

unnamed-4মিয়ানমারে মুসলমান রোহিঙ্গাদের গণহত্যা, ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের কুচাই বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বাদ জুমআ মিছিলটি ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাজারে মানববন্ধনে মিলিত হয়।

এতে বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর ইতিহাসের নির্মমতম নির্যাতন ও বর্বরোচিত গণহত্যা চলছে। সে দেশের সরকার, সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীরা হত্যা, লুণ্ঠন ও বাড়িঘরে অগ্নিসংযোগ করছে। শিশুদের নির্যাতন করে হত্যা করছে। হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে জঙ্গলে আশ্রয় নিয়েছেন। প্রাণ হাতে নিয়ে পালাচ্ছে শিশু, নারী ও বৃদ্ধারা। কিন্তু আশ্রয় মিলছে না কোথাও। রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সরকার। বক্তারা বলেন, আমরা সংবাদ মাধ্যমে দেখেছি অনেক নির্যাতিত মুসলমানকে আমাদের দেশে আশ্রয় দেওয়া হচ্ছে। আমরা সরকারকে ধন্যবাদ জানাই। একই সাথে জাতিসংঘের বিশ্ববিবেক নীরব না থেকে মুসলাম রোহিঙ্গাদের পাশে দাঁড়াবে বলে আমরা আশাবাদী।

জেলা পরিষদ নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী গুলজার আহমদের সভাপতিত্বে ও ছাত্রনেতা তালহা আহমদ ও জামিল আহমদ তালুকদারের পরিচালনায় মিছিল পরবর্তী মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবী হাসান মাহমুদ মসরু, মুরুব্বি আব্দুর রউফ দারা, কমর উদ্দিন জালাল, মাহমুদ হাসান শাহীন, যুবসমাজের পক্ষে বক্তব্য রাখেন, নুরুল আলম সুকন, রাসেল আহমদ, আজির উদ্দিন, কাহের আহমদ, ছাত্র নেতা আকবর আলী, হুসেন আহমদ, বাবর আহমদ, নাঈম আহমদ, সাইদুর রহমান, ইব্রাহিম খলিল, সামাদ আহমদ, তারেক আহমদ, জাবেদ আহমদ, একরামুল সাব্বির, শাকিল, জাবেদ, বুলবুল, রুহুল আমিন, সমর আহমদ, সুজন, নিয়াজ প্রমুখ।

মানববন্ধন শেষে কুচাই জামেয়া মসজিদের ইমাম ও খতিব আব্দুর রহিম মিয়ানমারে রোহিঙ্গা মুসলামদের অধিকার প্রতিষ্ঠা ও হত্যাকারীদের বিচার চেয়ে বিশেষ মোনাজাত করেন। বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: