সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের আদালতে জামিন পেলেন গীতিকার কবির বকুল

34183-jpegসুনামগঞ্জ প্রতিনিধি ::
‘প্রেমেরে মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’ গানটি প্রতারণার মাধ্যমে একটি চলচ্চিত্রে ব্যবহারের মামলায় গীতিকার কবির বুকল গতকাল বুধবার সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন। একই মামলায় চলচ্চিত্র পরিচালক পি এ কাজলের বিরুদ্ধে  গ্রেফতারি পরোয়ানা বহাল রয়েছে। গতকাল বুধবার সকাল ১১ টায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর জোন শহীদুল আমীনের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।

কবির বকুল মামলায় হাজির হয়ে স্বীকার করেন, এ গানটির মূল গীতিকার মামলার বাদি জবান আলী।  চলচ্চিত্রের পরিচালক তার অজান্তে এ গানটিতে আমার নাম ব্যবহার করেছেন। আমি এ ধরনের কোনো প্রতারণা করিনি। এ ভুল বোঝাবুঝির জন্য গীতিকার কবির বকুল গানটির মূল গীতিকার জবান আলীর স্বীকার করেন।
উল্লেখ্য, গত ১৩ এপ্রিল গানটির মূল গীতিকার পল্লিবাউল জবান আলী তাঁদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত একটি মামলা দায়ের করেন। মামলায় গীতিকার কবির বকুল ও চলচ্চিত্র পরিচালক পি এ কাজলের বিরুদ্ধে সমন জারি পর আদালতে হাজির না হওয়া আদালত ১ ডিসেম্বর তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলা বিবরণ জানা গেছে, বাউল জবান আলীর রচিত গানটি ‘প্রেমের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’  জনপ্রিয় কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ তার রোদেলা দুপুর অ্যালবামে গেয়েছিলেন। এছাড়াও বাংলাদেশ বেতারসহ বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়েছিল। তাঁর এই গানটি চলচ্চিত্র পরিচালক পি এ কাজল মার্কেট থেকে সংগ্রহ করে তার পরিচালিত একটি ছবি ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ’- এ গীতিকার কবির বকুল গানটি মূল গীতিকার বাউল জবান আলীর অনুমতি না নিয়ে  গানের অনেক শব্দ পরিবর্তন করে নিজের নাম  লাগিয়ে ব্যবহার করে প্রতারণা করেছেন বলে অভিযোগ করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: