সর্বশেষ আপডেট : ২২ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লেডি গাগা ১৯ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েছিলেন

wyvআন্তর্জাতিক ডেস্ক:: বিশ্ববিখ্যাত মার্কিন সঙ্গীত শিল্পী লেডি গাগা ১৯ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েছিলেন। ধর্ষণের শিকার হওয়ার পর তিনি দীর্ঘদিন ধরে পোস্ট ট্রম্যাটিক স্ট্রেস ডিজঅর্ডার ভোগেছেন। পোস্ট ট্রম্যাটিক স্ট্রেস ডিজঅর্ডার, সংক্ষেপে পিটিএস এমন একটি মানসিক ভয়গ্রস্ত রোগ, যা কোনো ভয়ানক পরিস্থিতির মুখোমুখি হলে স্থায়ীভাবে মনের ভিতর ভয় বাসা বাঁধে, আর দিন দিন তা বাড়তে থাকে। প্রতি মুহূর্তেই আশঙ্কা হয় ওই ভয়ঙ্কর ঘটনাটি বোধ হয় তার জীবনে যে- কোনো মুহূর্তেই আবার ঘটবে। এই ভেবে প্রতি মুহূর্তেই রোগী আতঙ্কগ্রস্ত হয়ে থাকে।

সম্প্রতি নিউইয়র্কের ‘শি টোল্ড দ্যা টুডেস শো’ নামে গৃহহীন গে-তরুণদের একটি আশ্রয় কর্মশালায় মানসিক আঘাতপ্রাপ্ত গে-তরুণদের মানসিকভাবে উজ্জীবিত করতে গিয়ে লেডি গাগা বলেন, ‘ এই প্রথম আমি আমার এমন গোপনীয় একটি ব্যাপার বিশ্ববাসীকে জানাচ্ছি। ওই ঘটনাটির পর আমি মানসিকভাবে একেবারে বিপর্যস্ত হয়ে গিয়েছিলাম। ডাক্তার আর আমার পরিবার তখন আমাকে যথাযথ সহযোগিতা করেছে, পরিচর্যা করেছে। মেডিটেশন আমাকে সাহায্য করেছে। প্রতিদিনই আমাকে নতুন করে বেঁচে উঠার জন্য যুদ্ধ করতে হয়েছে’।

লেডি গাগার গান শুনে বিশ্ব জুড়ে অনুপ্রাণিত হয়েছে লাখ লাখ তরুণ-তরুণী। এক তরুণ তাকে টুইট করেছে, ‘আপনার সঙ্গীত, আপনার জীবনযুদ্ধ আমাদের সব সময় সাহস যুগিয়েছে’। মানসিক পরিচর্যা কেন্দ্রের তরুণদের লেডি গাগা বলেছেন, ‘তোমাদের জীবনে যাই ঘটুক, তবু তোমাদের আমি ভলোবাসি। কখনো হাল ছেড়ে দিবে না’। তার কথা শুনে ওই মানসিক পরিচর্যা কেন্দ্রের এক তরুণ কেঁদে ফেলে বলেছে, ‘আমাদের প্রতি লেডি গাগার ভালোবাসা প্রমাণ করেছে যে, পৃথিবীতে এখনো ভালোবাসা আছে’। সূত্র: সিএনএন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: