সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রশাসনের অস্বচ্ছতার প্রতিবাদে শাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

sssশাবি সংবাদদাতা ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের বিষয়ে প্রশাসনের অস্বচ্ছতা এবং শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুর ১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শেষে মৌন মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক তৌহিদ জামাল অমির সভাপতিত্বে এবং কাসিব মুন্নার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জোটের সাবেক আহবায়ক সারোয়ার তুষার, জাহাঙ্গীর আলম নোমান, রাকিবুল হাসান সাজন মোহাম্মদ আলী নেওয়াজ, মোস্তাফিজুর রহমান মিল্টন, রাসেল আল মাসুদ প্রমুখ ।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের হোতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, জালিয়াতির চেষ্টায় আটক ছাত্রলীগকর্মী আল আমিনের পেছনে জাড়িত তাদের খুঁজে বের করতে হবে। এ সময় শিক্ষার্থীদের ‘স্টুপিড’ বলে গালি দেয়া এক প্রাধ্যক্ষ্যকে ক্ষমা চাইতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনকারীরা। তবে ঐ শিক্ষক বলেন ‘তারা অছাত্রসুলভ আচরণ করায় এ গালি দিতে বাধ্য হয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর শাবির ভর্তি পরীক্ষার দিন সকালে জালিয়াত ডিজিটাল ডিভাইসসহ বেশ কয়েকজনকে আটক করে জালালাবাদ থানাপুলিশ। আটককৃতদের মধ্যে শাবির ছাত্রলীগকর্মী ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আল-আমিন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী হৃদয় নিজেদের জালিয়াতির চেষ্টায় জড়িত থাকার কথা স্বীকার করেছে । পুলিশের কাছে স্বীকারোক্তি দিলেও এখনো তার বিরুদ্ধে ঘটনার দশম দিনেও কোনো ব্যবস্থা নেয়নি শাবি প্রশাসন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইশফাকুল হোছেন মামলা করেছেন সাংবাদিকদের এরকম কথা বললেও বিষয়টি অস্বীকার করেন জালালাবাদ থানাপুলিশ। উল্টো প্রশাসন মামলা করতে রাজি না হওয়ায় বাধ্য হয়ে তারা মামলা করেছেন বলে জানান জালালাবাদ থানার ওসি (তদন্ত) ওমর ফারুক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: