সর্বশেষ আপডেট : ২০ মিনিট ১৯ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘যথেষ্ট হয়েছে’ : সু চিকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

rohingya-l20161204191806আন্তর্জাতিক ডেস্ক:
মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি ও তার সরকারের তীব্র সমালোচনা করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক। রোববার দেশটির রাজধানী কুয়ালালামপুরে রোহিঙ্গা মুসলিমদের প্রতি সংহতি সমাবেশে অংশ নিয়ে সু চির কঠোর সমালোচনা করেন তিনি।

এ সময় নাজিব রাজাক বলেন, ‌‘আমরা সু চিকে বলতে চাই যথেষ্ট হয়েছে। রাখাইন প্রদেশে সংখ্যালঘু মুসলিম রোহিঙ্গাদের বিরুদ্ধে দেশটির সেনাবাহিনীর বর্বর নির্যাতনের বিরুদ্ধে কুয়ালালামপুরে হাজার হাজার মানুষ প্রতিবাদ ও সংহতি সমাবেশ করেছে। সমাবেশে অংশ নিয়ে নাজিব রাজাক এ মন্তব্য করেন।

অন্য রাষ্ট্রে হস্তক্ষেপে আসিয়ানের নীতির কথা উল্লেখ করে নাজিব রাজাক বলেন, অভ্যন্তরীন ইস্যুতে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের বিষয়ে সতর্ক করে মিয়ানমার সরকার যে বিবৃতি দিয়েছে তিনি তা পরোয়া করেন না।

‘তারা কি চায় আমি চোখ বন্ধ রাখি? তারা কি অামাকে নীরব হতে বলে?- প্রশ্ন করেন নাজিব রাজাক। আসিয়ানের মূলনীতিতে বলা আছে, প্রত্যেক দেশকে মানবাধিবার সমুন্নত রাখতে হবে। তারা কি অন্ধ? নিজের সুবিধা অনুযায়ী কোনো বিষয়ের ব্যাখ্যা করবেন না।

মালয়েশিয়ার এই প্রধানমন্ত্রী বলেন, তিনি পররাষ্ট্রমন্ত্রী আনিফাহ আমানকে নাইপিদোতে পাঠিয়েছিলেন সু চির সঙ্গে সাক্ষাতের জন্য। মন্ত্রীকে বলা হয়েছে, তিনি (সু চি) দ্বিপাক্ষিক বিষয়ে কথা বলতে আগ্রহী; কিন্তু রোহিঙ্গা ইস্যুতে নয়। শান্তিতে নোবেল পুরস্কারের অর্থ কী? হাজার হাজার জনতার মাঝে প্রশ্ন করেন নাজিব।

রোহিঙ্গাদের প্রতি সংহতি জানাতে সমাবেশ আয়োজনে ইন্দোনেশিয়াকে আহ্বান জানাতে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। মালয়েশিয়ায় ৫৬ হাজার রোহিঙ্গা শরণার্থী আশ্রয় নিয়েছে বলে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর জানিয়েছে।

সূত্র : চ্যানেল নিউজ এশিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: