সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিয়ানমারে মুসলিমদের গণহত্যার প্রতিবাদে গোলাপগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা

unnamed-4গোলাপগঞ্জ প্রতিনিধি:: মিয়ানমারে মুসলিম রুহিঙ্গাদের গণহত্যা, অগ্নিসংযোগ,লুটপাট ও ধর্ষণের প্রতিবাদে শনিবার গোলাপগঞ্জে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। উপজেলার বৃহত্তর চন্দরপুরে চন্দরপুর যুবসমাজের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।”বিশ্ব বিবেক নিরবতা, কোথায় থাকলো মানববতা ” শিরোনামে এ কর্মসূচী পালন করে তারা।

স্থানীয় চন্দরপুর সিএনজি ষ্টান্ডে বাদ আসর অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মাওলান নুর উদ্দিন, মাওলানা রশিদ আহমদ ও মাওলানা আব্দুস সালামের যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন হাফিজ মাওলানা আব্দুল্লাহ, মাওলানা মিজানুর রহমান, মাওলানা ইমাদ উদ্দিন, মাওলানা হেলাল আহমদ, খলিলুর রহমান, মাওলানা ফয়ছল আহমদ, মাও.ফারুক আহমদ, মাওলানা জামিল আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, হাজী সুহেল, মাওলানা আফজল আহমদ, মাওলানা বুরহান উদ্দিন, মাওলানা কে এম সুহেল আহমদ, মাওলানা আব্দুল মুছাব্বির, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আব্দুল বাছিত প্রমুখ।

জাহিদ উদ্দিন :মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন ও গণহত্যাকে স্মারণকালের অমানবিক হত্যা ও নির্যাতন আখ্যা দিয়ে বক্তারা তাদের বক্তব্যে বলেন- রোহিঙ্গা মুসলিমদের পার্শ্বে দাঁড়ানো বিশ্বের প্রতিটি মুসলমানের এখন ঈমানি দায়িত্ব। সেই সাথে বাংলাদেশ সরকারের উচিত সীমান্ত খুলে দিয়ে অসহায় মিয়ানমারের মুসলিমদের আশ্রয় দেওয়া। মুসলমানদের রক্ষায় জাতীসংঘ ওআইসি কে বাধ্য করা সহ অভিলম্বে মিয়ানমারে জাতীসংঘের শান্তি রক্ষি বাহিনী মোতায়েন করে রোহিঙ্গা মুসলমানদের রক্ষার জোর দাবী জানান। সভায় আরও বলা হয় এখন পশ্চিমা সহ বিশ্বের মানবতাবাদিরা আজ নিরবতা পালন করছেন কেন? আজকি মানবতা লঙ্গন হচ্ছে না। তারা এই নিরবতা পালনের জন্য তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: