সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাজ্যে সিলেটী খুন

khun1-daily-sylhet-copyপ্রবাস ডেস্ক:
যুক্তরাজ্যে তারেক চৌধুরী (৬৪) নামে এক বাংলাদেশি নাগরিক খুন হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে গ্রেটার লন্ডনের হিলিংডন এলাকায় অভিবাসীদের ডিটেনশন ও ফেরত পাঠানোর কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ হত্যাকাণ্ডের ঘটনায় আসাদ ইউসুফ নামের এক যুবককে আটক করেছে পুলিশ। নিহত তারেক চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা এলাকায়।

হিলিংডন পুলিশের বরাত দিয়ে নিহতের বড়ভাই যুক্তরাজ্য প্রবাসী মহসিন হাবিব জানান, যুক্তরাজ্য সময় বৃহস্পতিবার সকালে গ্রেটার লন্ডনের হিলিংডন এলাকায় কোনব্রুক ইমিগ্রেশন রিমুভ্যাল সেন্টারে (অভিবাসীদের ডিটেনশন ও ফেরত পাঠানোর কেন্দ্র) সংঘবদ্ধ আক্রমণের শিকার হন তারেক চৌধুরী।

আঘাত গুরুতর হওয়ায় তারেক চৌধুরীকে হারমন্ডসওয়ার্থ এলাকার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় তার মৃত্যু হয়।

মহসিন হাবিব জানান, তার ভাইয়ের মুখে আঘাতের চিহ্ন রয়েছে, তার গালের হাড় ভেঙে গেছে।

তিনি আরও জানান, এ হত্যার অভিযোগে ইউসুফসহ আরও দুজনকে তাৎক্ষণিকভাবে আটক করা হলেও পরে দুজনকে ছেড়ে দেয়া হয়। তবে হত্যাকাণ্ডের ঘটনায় জানা আসাদ ইউসুফকে শনিবার হেনডন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নিহতের ভাই ডিটেনশন সেন্টারের মতো নিরাপদ স্থানে হত্যাকাণ্ডের ঘটনায় বিস্ময় প্রকাশ করে বলেন, দায়িত্বে অবহেলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেবো।

উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমা এলাকার বাসিন্দা তারেক চৌধুরী প্রায় ১২ বছর আগে ব্রিটেনে পাড়ি জমিয়েছিলেন। তবে সেখানে থাকার জন্য বৈধ নাগরিকত্ব সনদ ছিল না তার। এ কারণে পুলিশ তাকে সম্প্রতি আটক করে বাংলাদেশে ফেরত পাঠাতে ডিটেনশন সেন্টারে নিয়েছিল। বৃহস্পতিবার সেখানেই তিনি আকস্মিক হামলার শিকার হয়ে হাসপাতালে মারা যান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: