সর্বশেষ আপডেট : ২৭ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘প্রতিবন্ধীদের জন্য নিজের সম্পদও দিয়েছি’

1480753371নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরে পরিবারের সবাইকে ও সবকিছু হারানোর পরও দেশে ফিরে নিজেদের সম্পদ জনগণের কল্যাণে ব্যয় করেছি। বিশেষ করে প্রতিবন্ধীসহ অনগ্রসর-অবহেলিত জনগোষ্ঠীর উন্নয়নে সবকিছু বিলিয়ে দিয়েছি।

শনিবার রাজধানীর সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে ২৫তম আন্তর্জাতিক ও ১৮তম জাতীয় প্রতিবন্ধী দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে সরকার গঠনের পর থেকেই তাদের জন্য প্রয়োজনীয় সকল ধরনের পদক্ষেপ নিয়ে আসছি।

শেখ হাসিনা বলেন, আমরাই প্রতিবন্ধীদের জন্য আইন পাস করেছি। শিক্ষা খাতে তাদের জন্য বিশেষ ব্যবস্থা রেখেছি। প্রতিবন্ধীদের জন্য শিক্ষার উন্নয়নে আমরা নানা ধরনের কাজ করে যাচ্ছি। বিসিএসে তাদের জন্য কোটা আমরা চালু করি। তাদের ভাতা দেয়া হচ্ছে। ১৫ লাখ প্রতিবন্ধীর তালিকা তৈরি করা হয়েছে। তাদের সব ধরনের সুযোগ দিব। সাধারণ ছেলেমেয়েদের সঙ্গে তারা যেন পড়াশোনা করতে পারে। সাধারণ ছেলেমেয়েদের থেকে তাদের আলাদা করলে তা তাদের জন্য ভালো হবে না।

তিনি বলেন, খেলাধুলায় আমরা অনেক ভালো করছি। আন্তর্জাতিকভাবে এগিয়ে গেছি। কিন্তু পুরস্কার অর্জন করছে প্রতিবন্ধীরা। ক্রিকেট খেলা থেকে শুরু করে সবকিছুতে তারা এগিয়ে গেছে। তাদের জন্য আলাদা কমপ্লেক্স তৈরি করা হবে।

তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। শিক্ষক, অভিভাবক সবাইকে সচেতন থাকতে হবে। প্রতিবন্ধীদের সাহায্যে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: