সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে সাংবাদিক ও মানবাধিকারকর্মীদের মানববন্ধন

unnamed-6গোলাপগঞ্জ প্রতিনিধি:: মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে গোলাপগঞ্জের কর্মরত সাংবাদিক ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের উদ্যোগে গোলাপগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বাজারের ডাক বাংলোর সম্মুখে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। হিউম্যান রাইটস গোলাপগঞ্জ শাখার চেয়ারম্যান শফিক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও শাহনুর আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ। কর্মরত সাংবাদিকদের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন আজিজ খান, বক্তব্য রাখেন গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি আব্দুল জলিল, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি আবুল কালাম, মানবাধিকার সংস্থা গোলাপগঞ্জ শাখার সভাপতি সেলিম আহমদ, সেক্রেটারী শামিম আহমদ, মাষ্টার বুরহান উদ্দিন, মাওলানা মারূফ আহমদ, মাওলানা আব্দুস সালাম, গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাবের উপদেষ্টা আমিনুল ইসলাম আমিন, বণিক সমিতির সেক্রেটারী আব্দুল মান্নান প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক শহিদুর রহমান সুহেদ, দৈনিক মানবজমিনের গোলাপগঞ্জ প্রতিনিধি চেরাগ আলী, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী, সাংবাদিক গোলাম দস্তগীর খান ছামিন, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি জাহিদ উদ্দিন, মানবাধিকারকর্মী অপূর্ব কান্তি তালুকদার, শংকু রাণী সরকার, ইকবাল হোসেন, জাহাঙ্গীর আলম, চিকিসক ও ছড়াকার ইসমাইল হোসেন সিরাজী,সাংবাদিক কে এম আব্দুল্লাহ, জাবেদ আহমদ, নওশাদ আহমদ, কামিল, আদিল আহমদ প্রমুখ।

মানবন্ধন পররবর্তী প্রতিবাদ সভায় বক্তারা বলেন, অবিলম্বে মায়ানমারে মুসলমানদের উপর ইতিহাসের নৃশংস ও নিষ্টুরতম গণহত্যা বন্ধ করতে হবে। আমরা বাংলাদেশের মানুষ এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। শান্তিতে নোবেল বিজয়ী অংসান সুচীর সমর্থনেই এই নির্যাতন চলছে। না হয় এই নির্যাতন বন্ধ করা সরকারের পক্ষে অসম্ভব কিছু নয়। সুতরাং সুচীর নোবেল প্রাইজ প্রত্যাহার করা উচিত। নেতৃবৃন্দ আরো বলেন, সুচীর রক্তাক্ত হাতে শান্তিতে নোবেল প্রাইজ নির্যাতিত অসহায় মানুষের সাথে উপহাস ছাড়া আর কিছু নয়। নেতৃবৃন্দ অবিলম্বে নিরীহ রোহিঙ্গাদের উপর হত্যাযজ্ঞ বন্ধ করতে এবং তাদের নাগরিকত্ব ফিরিয়ে দিতে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

এদিকে পৌর সদরে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আল-কোরআন ফান্ডেশন। বিক্ষোভ মিছিলটি পৌর সদরে চৌমুহনী থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে পুণরায় চৌমুহনীতে এসে এক সমাবেশে মিলিত হয়। মাও. আবুল হোসেন জিরানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাও. ইকবাল হেসেন, শামসুল ইসলাম, বিলাল আহমদ ও আব্দুল লতিফ সরকার।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: