সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুর সীমান্তে চুনাপাথর পাচারের অভিযোগ

full_1727950563_1480669194সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ট্যাকেরঘাট বড়ুংগাছড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে রাজ্বস ফাঁকি দিয়ে চুনাপাথর পাচার করছে একটি চক্র। বিশেষ তথ্য ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১ মাস যাবত লক্ষ লক্ষ টাকা রাজ্বস ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধ চুনাপাথর পাচার করছে স্বার্থনেশি চোরাচালানিদের একটি চক্র।

চোরাচালানি চক্রটিকে মদদ দিচ্ছে ট্যাকেরঘাট সীমান্তের পুলিশ, বিজিবি সোর্স পরিচয়দারি আক্কল মিয়া, তার সহোদয় সিদ্দিক ও মরা সিদ্দিক। তারা পুলিশ বিজিবি সোর্স পরিচয় দিয়ে চাঁদাবাজি করে রাজকীয় হালে চলছে যা তাদের পেশা বলেই স্থানীয়রা জানে।

এদিকে দিনে-রাত চোরাচালানিরা চোরাই পথে ট্যাকেরঘাটের বুড়ুংগাছড়া সীমান্ত দিয়ে অবৈধ চুনাপাথর ট্রলি গাড়ি করে বিজিবি ক্যাম্পের পিছনের কয়লা রোড দিয়ে ট্যাকেরঘাট নৌকাঘাটে নিয়ে যায় এবং সেখান থেকে অবৈধ চুনাপাথর বিক্রয় করা হয় যা পরবর্তীতে বিভিন্ন জায়গায় পাচার করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক পাথর শ্রমিক জানায়, আমাকে মরা সিদ্দিক চুরি করে চুনাপাথর আনার জন্য ২ হাজার টাকা অগ্রিম দিয়েছে। যা আমাকে চুনাপাথর দিয়ে পরিশোধ করতে হবে।

উক্ত সীমান্তটি দিয়ে চুনাপাথর পাচারের সাথে সাথে চলছে মরণ নেশা পাচারের অরেক জমকালো বাজার। এই সীমান্ত দিয়ে বিভিন্ন ধরনের মাদক দ্রব্য চুনাপাথর সাথে পাচার করা হয়।

বিশেষ তথ্য সূত্রে জানা গেছে, রাজস্ব ফাঁকি দিয়ে নামানো প্রতি গাড়ি চুনাপাথর থেকে ১৫০ টাকা করে চাঁদা আদায় করছে পুলিশ বিজিবির সোর্স পরিচয়ে অাক্কল মিয়া, তার সহদোয় সিদ্দিক মিয়া ও মরা সিদ্দিক। এই বিষয়ে কয়লা ও পাথর আমদানিকারক সূত্রে জানায়, রাতেই বেশির ভাগ চোরাই পাথর পাচার করা হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, ট্যাকেরঘাট বিজিবি ক্যাম্পে থেকে ১৫ মিনিট হেটে পূর্ব দিকে গেলে ভারত থেকে অবৈধভাবে নামানো চোরাই চুনাপাথর ৫টি ট্রলিগাড়ি করে ট্যাকেরঘাট নৌকাঘাটে নিয়ে বিক্রয় হয়।

চোরাচালানিদের মুলহোতা আক্কল মিয়া ও সিদ্দিক মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তারা এই বিষয়ে কোন উওর না দিয়েই ফোন কেটে দেয়।

তাহিরপুর থানার ওসি শ্রী নন্দন কান্তিধর জানায়, চোরাই পাথর পাচারের বিষয়টি আমার জানা নেই। ট্যাকেরঘাটে আমাদের পাড়ি ক্যাম্প আছে খোজঁ নিয়ে বিষয়টি দেখছি।

সুনামগঞ্জ ২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়ন লে. কর্ণেল নাসির উদ্দিন আহমেদ জানায়, এই বিষয়ে প্রমাণ থাকলে পাঠান আমি ব্যাবস্থা গ্রহণ করব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: