সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমানকে বিদায় সংবর্ধনা

digস্টাফ রিপোর্টার ::
সফলভাবে এসএমপির কমিশনার হিসেবে এবং সিলেট রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন শেষে গতকাল বৃহস্পতিবার সিলেট থেকে বিদায় নিয়েছেন মো. মিজানুর রহমান পিপিএম। তিনি সিলেট বিভাগে মোট ২ বছর ২ মাস দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ডিএমপিতে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে বদলি হচ্ছেন।
এ উপলক্ষ্যে গতকাল দুপরে সিলেট রেঞ্জ অফিসে বিভাগীয় কমিশনার অফিসে এবং বিকালে চার জেলার পুলিশ কর্মকর্তারা তাঁকে বিদায়সংবর্ধনা দেন।

এসময় আলোচকরা বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন, জঙ্গিবিরোধী অভিযান, সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখা এবং আইনশৃঙ্খলা রক্ষায় তাঁর অবদান স্মরণ করেন।
মো. মিজানুর রহমান, পিপিএম, ১৯৬৬ সালে বরিশাল জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণিতে স্নাতক ও স্নাতোকত্তর এবং পরবর্তীকালে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি দেশ ও জনগণের সেবার ব্রত নিয়ে ১৯৯১ সালে এএসপি পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।
তিনি পুলিশ সুপার হিসেবে কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও ঢাকা জেলায় এবং অতিরিক্ত ডিআইজি হিসেবে ঢাকা রেঞ্জ, ঢাকায় অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি), সিলেটে পুলিশ কমিশনার হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও ফ্রান্সসহ বিশ্বের মোট ৩৯ টি দেশ ভ্রমণ করেছেন। তিনি দক্ষতার স্বীকৃতি হিসেবে দুবার আইজি ব্যাজ ও পিপিএম সেবা পদকে ভূষিত হন। তিনি জাতিসংঘ মিশন কসভো ও লাইবেরিয়ায় অংশগ্রহণ করে যোগ্যতা ও কর্মদক্ষতায় জাতিসংঘ পদকে ভূষিত হন।
উল্লেখ্য, ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর সিলেট বিভাগে রেঞ্জ ডিআইজি হিসেবে যোগদান পূর্বক দায়িত্ব পালন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: