সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে প্রধানমন্ত্রীর আগ্রহ রয়েছে : প্রধান বিচারপতি

wyoooooowwzzwzwস্টাফ রিপোর্টার ::
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ রয়েছে। আমারও আগ্রহ রয়েছে এ বিষয়ে। কিছু বিচারপতির পদ শূণ্য রয়েছে। এগুলো পূর্ণ করার কাজ চলমান। বিচারপতি নিয়োগ হওয়ার পরপরই সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপনে প্রক্রিয়া শুরু হবে। এর মাধ্যমে আইনসেবা প্রত্যাশী মানুষরা উপকৃত হবেন।

সিলেট জেলা আদালত প্রাঙ্গণে গতকাল বৃহস্পতিবার রাত ৯টায় সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ ও নবীন আইনজীবী বরণ এবং প্রবীণ আইজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে বৃহত্তর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি আরো বলেন, আইনজীবীরা হচ্ছেন জাতির বিবেক। তাদের দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। দরিদ্র ও অসহায় মানুষদের আইনীসহায়তা প্রদান করতে আইনজীবীদের এগিয়ে আসতে হবে। নবীন আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান তিনি বলেন, তোমরা যদি হতাশায় ভুগো তবে তোমরা মানুষ হতে পারবে না। তোমরা যদি টাকার পেছনে ছুটো, তবে তোমাদের টাকা ধরা দেবে না। আর তোমরা যদি একজন সৎ এবং প্রকৃত আইনজীবী হতে চাও, তাহলে তোমাদের টাকা ও সম্মানের অভাব হবে না।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ কে এম শমিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ বার কাউন্সিলের ‘ডি’ অঞ্চলের সদস্য অ্যাডভোকেট কাইমুল হক।

dsc_0415অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মাওলানা মুফতি মো. আব্দুর রহমান চৌধুরী, গীতা পাঠ করেন অ্যাডভোকেট দিলীপ কুমার দাস চৌধুরী। এর আগে অনুষ্ঠানের প্রারম্ভে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি (১ম) অ্যাডভোকেট আব্দুস শহীদ। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ।

বিশেষ অতিথি বাসেত মজুমদারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির কার্যনির্বাহী কমিটির সহসভাপতি-২ অ্যাডভোকেট আব্দুল হাই, জেলা ও দায়রা জজ মো. মনির আহমেদ পাটোয়ারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির কার্যনির্বাহী কমিটির সমাজ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমদ হীরা, মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট তাজ-রীহান-জামান, বাংলাদেশ বার কাউন্সিল ‘ডি’ অঞ্চলের সদস্য মো. কাইমুল হককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির সহসম্পাদক অ্যাডভোকেট ইকবাল আহমদ ও সহসম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ হীরা মিয়া।

উক্ত অনুষ্ঠানে চলতি বছরে সিলেট জেলা বারে যোগদানকারী নবীন আইনজীবীগণকে ফুল দিয়ে বরণ করে নেন সভাপতি-সাধারণ সম্পাদক ও অতিথিবৃন্দ। এছাড়াও প্রবীণ আইনজীবীদের মেডেল পরিয়ে দেন প্রধান বিচারপতি। আইনজীবীদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান ও অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সমাজ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ছালেহ আহমদ হীরা। এর পরে মনোজ্ঞ সাংস্কৃতির অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশের জাতীয় ও স্থানীয় পর্যায়ের স্বনামধন্য সংগীতশিল্পীরা।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: