সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মায়ানমারের মুসলিম গণহত্যার প্রতিবাদে উত্তাল গোলাপগঞ্জ

unnamed-2জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ:: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে সারা দেশের ন্যায় উত্তাল রয়েছে গোলাপগঞ্জও।গত এক সপ্তাহ জুড়ে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন বিক্ষোভ মিছিল, মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ করেছে। গত ২৪ নভেম্বর বৃহস্পতিবার বাদ আসর গোলাপগঞ্জ উপজেলা ছাত্র জমিয়ত এক বিক্ষোভ মিছিল বের করা হয়।গত ২৫ নভেম্বর শুক্রবার বাদ জুম্মা কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গোলাপগঞ্জ পৌরসদরে মিছিল ও সমাবেশ করেছে খেলাফত মজলিস উপজেলা শাখা।একই দিন বাদ জুমা উপজেলার ঢাকাদক্ষিণ বাজারে মুসলিম জনতার উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়।

২৭ নভেম্বর বিকাল ৪ টায় বিশাল বিক্ষোভ মিছিল করে গোলাপগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ডের ইয়াগুল গ্রামের তাওহীদি জনতা।মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মুখে প্রতিবাদ সভায় মিলিত হয়।

একই দিন বাদ আসর গোলাপগঞ্জ চৌমুহনীতে মানববন্ধন করে মানবাধিকার কমিশন উপজেলা শাখা।গত ২৯ নভেম্বর মঙ্গলবার হেতিমগঞ্জ বাজারে বাটুল আরাবিয়া ইসলামী মাদ্রাসার উদ্যোগে হেতিমগঞ্জ চৌমুহনীতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন অনুষ্ঠিত হয়। গত ৩০ নভেম্বর বুধবার বাদ আসর আছিরগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। শত তাওহীদি জনতার অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি আমকোনা ব্রিকফিল্ডের সম্মুখ থেকে প্রধান রাস্তা ও বাজার ভিতর প্রদক্ষিণ করে পরবর্তী পথ সভায় মিলিত হয়।

একই দিন বাদ আছর গোলাপগঞ্জ মানবাধিকার সংস্থা উপজেলা শাখার উদ্যোগে গোলাপগঞ্জ চৌমুহনীতে মানবন্ধন অনুষ্ঠিত হয়।
এসব বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বক্তারা সমাবেশে বক্তারা প্রতিবেশী দেশ মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা- নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা নির্যাতন বন্ধ করে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য জাতিসংঘ আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থা ও ওআইসির প্রতি আহবান জানানো হয়।
এদিকে ২ রা ডিসেম্বর শুক্রবার বাদ জুম্মা ঢাকাদক্ষিণ ডাক বাংলোর সম্মুখে গোলাপগঞ্জের উলামা মাশায়েখ কর্মরত সাংবাদিক ও তাওহীদি জনতার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে। উক্ত মানববন্ধনে সর্বস্থরের মুসলিম জনতা, সাংবাদিক, গণমাধ্যমকর্মী সর্বস্থরের মানুষের উপস্থিত থাকার আহ্বান জানান আয়োজক কর্তৃপক্ষ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: