সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিদান-পুত্রের গোলে রিয়ালের বড় জয়, বার্সেলোনার ড্র

1480585668খেলাধুলা ডেস্ক:: কালচারালা লিওয়েনসাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে কোপা ডেল রে’তে দুই লেগ মিলিয়ে ১৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ ১৬ নিশ্চিত করেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

সিনিয়র দলের হয়ে নিজের অভিষেক ম্যাচেই গোল পেয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানের ছেলে এনজো। অন্যদিকে হারকিউলিসের সাথে ১-১ গোলে ড্র করে পরবর্তী রাউন্ডের জন্য অপেক্ষার প্রহর বাড়িয়েছে বার্সেলোনা।

হারকিউলিসের সাথে শেষ ৩২ ম্যাচের মোকাবেলায় এই প্রথম পয়েন্ট হারিয়েছে কাতালানরা। জিদানের চার ছেলে মধ্যে বড় এনজো। প্রত্যেক ছেলেই রিয়ালের যুব দলে বিভিন্ন পর্যায়ে খেলে থাকে। অর্ধ বিরতির পরে বাবার হাত ধরে রিয়ালে এনজোর স্বপ্নের অভিষেক হয়। রিয়ালের ছোটদের দল কাস্টিয়ায় জিদানের অধীনে এর আগে খেলেছেন ২১ বছর বয়সী এনজো। জানুয়ারিতে সানতিয়াগো বার্নাব্যুতে রিয়ালের মূল দলের কোচের দায়িত্ব পান ফ্রান্সের সাবেক তারকা জিদান। ম্যাচের অর্ধ বিরিত আধা ঘণ্টায় দারুণ দক্ষতায় রিয়ালের পক্ষে গোলটি করেন জিদান পুত্র।

ম্যাচ শেষে রিয়াল বস বলেছেন, ‘একজন কোচ হিসেবে না বলে বাবা হিসেবে বললে অবশ্যই আমি তার জন্য খুশি। তবে আজ পুরো দলই দারুণ খেলেছে। প্রায় সবসময়ই ম্যাচের নিয়ন্ত্রণ আমাদেরই দখলেই ছিল।

এর আগে প্রথম লেগে রিয়াল জিতেছিল ৭-১ গোলে। শনিবার বার্সেলোনার বিপক্ষে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোর আগে দলের এই উজ্জীবিত পারফরমেন্স সকলকেই অনুপ্রেরণা দিবে। যদিও শনিবারের ম্যাচটির কথা মাথায় রেখে নয়টি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল রিয়াল। ১৭ বছর বয়সী নরওয়ের তারকা মার্টিন ওডেগার্ডেরও কাল অভিষেক হয়েছে। মাত্র ২৩ সেকেন্ডে গোল করে সকলকে অবাক করেছেন ডোমিনিকান মারিয়ানো ডিয়াজ।

পরে ম্যাচ শেষের দুই মিনিট আগে অবশ্য তিনি হ্যাটট্রিকও করেছেন। তবে ব্যবধান দ্বিগুন করেছিলেন হামেস রদ্রিগেজ। বাকি গোলটি এসেছে সিজার মোরগাডোর আত্মঘাতি গোল থেকে।

ইয়ানিস কারাসকোর দুই গোলে এ্যাথলেটিকো মাদ্রিদ ২-০ গোলে গুইজেলোকে পরাস্ত করেছে। এছাড়া সেভিয়া ৫-১ গোলে ফোরমেনটেরাকে ও ভিয়ারেল ৩-০ গোলে টোলেডোকে পরাজিত করে প্রথম লেগ সমাপ্ত করেছে। বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: