সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কবির বকুল ও পিএ কাজলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

2-daily-sylhet-666-2সুনামগঞ্জ সংবাদদাতা:: গান নিয়ে প্রতারণার মামলায় গীতিকার কবির বকুল ও চলচ্চিত্র পরিচালক পূর্ণেন্দু আচার্য কাজল ওরফে পি এ কাজলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে সুনামগঞ্জের আদালত। বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ সদর আমলগ্রহণকারি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মুহাম্মদ শহীদুল আমীন এ পরোয়ানা জরি করেন। বাদীপক্ষের এ্যাডভোকেট জুনেদ আহমদ ও কামাল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১৩ এপ্রিল সুনামগঞ্জ জেলা শহরের হাছননগর এলাকার বাসিন্দা গীতিকার বাউল জবান আলী আমল গ্রহলকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুনামগঞ্জ সদর) একটি মামলা দায়ের করেন। বাদীপক্ষে আইনজীবী কামাল হোসেন ও জুনেদ আহমদ শুনানিতে অংশ নেন।

আদালত সূত্র জানায়, বাউল জবান আলী রচিত ‘প্রেমের মানুষ ঘুমাইলেও চাইয়া থাকে’ গানটি জনপ্রিয় কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ তার ‘রোদেলা দুপুর’ অ্যালবামে বাউল জবান আলীর নামে গেয়েছিলেন। বাংলাদেশ বেতারসহ বিভিন্ন টেলিভিশনে গানটি প্রচারিত হয়েছিল। তার এই গানটি চলচ্চিত্র পরিচালক পিএ কাজল তার পরিচালিত ‘পিরীতের আগুন জ্বলে দ্বিগুণ’ সিনেমায় ব্যবহার করেন। জবান আলীর অনুমতি না নিয়ে গীতিকার কবির বকুল গানটির অনেক শব্দ পরিবর্তন করে নিজের নামে চালিয়ে দিয়েছেন বলে মামলায় অভিযোগ করা হয়। এরপর গত ২৮ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমি তদন্ত প্রতিবেদন দাখিল করলে এই দুইজনের বিরুদ্ধে সমন জারি করেছিলেন সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দেলোয়ার হোসেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: