সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিলিস্তিনির পক্ষে জাতিসংঘে বক্তব্য দিলেন সোহরাব উদ্দিন এম.পি

unnamedএনা, নিউইয়র্ক:: পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কিশোরগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট মোহাম্মদ সোহরাব উদ্দিন এম.পি গত ৩০ নভেম্বর (নিউইয়র্ক সময়) জাতিসংঘ সাধারণ পরিষদের এক সাধারণ বিতর্কে প্যালেস্টাইন প্রশ্নে বক্তব্য দিয়েছেন।

তিনি তার বক্তব্যে বলেন, ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার ও স্বাধীনতার প্রশ্নে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃঢ় অঙ্গীকারের সাথে বাংলাদেশ একাত্মতা প্রকাশ করছে। ১৯৬৭ সালের আগের সীমান্ত অনুযায়ী একটি স্বাধীন, গ্রহণযোগ্য এবং একীভূত ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠাকে বাংলাদেশ সমর্থন করে যার রাজধানী হবে পূর্ব জেরুজালেম।

এম.পি মো: সোহরাব উদ্দিন “ফিলিস্তিনি জনগণের সাথে সংহতি প্রকাশের আন্তর্জাতিক দিবস” উপলক্ষে প্রদত্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণীর অংশবিশেষ “ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার নিশ্চিত করতে বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণ ও একসাথে সকলকে কাজ করতে হবে” তার বক্তব্যে উল্লেখ করেন। ফিলিস্তিনী জনগণের অধিকারকে সুরক্ষিত ও সমুন্নত রাখতে জাতিসংঘের যে সকল অংগ সংগঠন ও কমিটি কাজ করে যাচ্ছে বাংলাদেশ তাদেরকে সবসময়ই সহযোগিতা করবে মর্মে সংসদ সদস্য তাঁর বক্তব্যে পূনরুল্লেখ করেন। আন্তর্জাতিক মানবাধিকার আইন ও নীতির অনৈতিক লঙ্ঘন বন্ধে আগ্রাসী শক্তি ইসরাইলের উপর চাপ অব্যাহত রাখতে এম.পি এডভোকেট মোহাম্মদ সোহরাব উদ্দিন বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: