সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘চালক ও পথচারীদের মধ্যে সচেতনতার ঘাটতি রয়েছে’

1480581642নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক যোগযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘দেশে অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। কিন্তু মানসিকতার পরিবর্তন হচ্ছে না। সড়ক দুর্ঘটনা হলো মানুষের তৈরি। এর জন্য চালক ও পথচারীদের মধ্যে সচেতনতার ঘাটতি রয়েছে। চালকরা যেমন বেপরোয়া, ঠিক তেমনি পথচারীরা। এ সমস্য দূর করতে হলে আমাদের আরো সচেতন হতে হবে।’

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের ২৪ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

সড়ক দুর্ঘটনা রোধে নিজের ব্যর্থতা স্বীকার করে ওবায়দুল কদের বলেন, আমি দাবি করতে পারি দেশের অবকাঠামোগত উন্নয়ন করেছি। কিন্তু সড়ক দুর্ঘটনা রোধ করতে পারিনি। এজন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। এ সমস্যা সমাধানে নিরাপদ সড়ক চাই আন্দোলন যেভাবে কাজ করছে তা সবাইকে করতে হবে। তাহলে আমরা সড়ক দুর্ঘটনা রোধ করতে পারব।

নিসচার ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসানুল হক কামালের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: