সর্বশেষ আপডেট : ২ মিনিট ৭ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা ইস্যু : মিয়ানমারের সঙ্গে ফুটবল ম্যাচ বাতিল মালয়েশিয়ার

1480582569খেলাধুলা ডেস্ক:: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে দেশটির অনূর্ধ্ব-২২ দলের সঙ্গে মালয়েশিয়া অনূর্ধ্ব-২২ দলের খেলা বাতিল ঘোষণা করেছে মালয়েশিয়ান ফুটবল ফেডারেশন। বৃহস্পতিবার মালয়েশিয়া ফুটবল দলের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

রোহিঙ্গাদের ওপর সৈন্যদের নির্যাতনের কারণে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়ায় মিয়ানমারের বিরুদ্ধে বৈরি মনোভাব সৃষ্টি হচ্ছে। ২০১২ সালে মিয়ানমারের রাখাইন প্রদেশে কয়েক’শ রোহিঙ্গাকে হত্যা করা হয়। সে সময় থেকে শুরু করে এখন পর্যন্ত বিভিন্ন সময় রোহিঙ্গারা নির্যাতিত হয়ে আসছে মিয়ানমারের সৈন্য ও স্থানীয়দের কাছে।

এই মাসে অনুষ্ঠিতব্য ম্যাচটি বাতিল ঘোষণা করে মালয়েশিয়া ফুটবল ফেডারেশনের মুখপাত্র রয়টার্সকে জানায়, এটি রাজনৈতিক সিদ্ধান্ত, যা রোহিঙ্গাদের জন্য নেয়া হয়েছে। অবশ্য নিজের নাম প্রকাশে অস্বীকৃতি জানান তিনি। কেননা বিষয়টা বেশ স্পর্শকাতর।

মালয়েশিয়ার ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, আমাদের অনূর্ধ্ব-২২ দল ৯ ও ১২ ডিসেম্বর ইয়াঙ্গুনে খেলার কথা ছিল, যা বাতিল করা হয়েছে।

মালয়েশিয়া আঞ্চলিক একটি ফুটবল টুর্নামেন্ট করতে চেয়েছিল। কিন্তু রোহিঙ্গা ইস্যুর কারণে তা মন্ত্রণালয় থেকে নিষেধ করা হয়। দ্য স্ট্রেইটস টাইমস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: