সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্চা জালিয়াতির অভিযোগে কুলাউড়া ভূমি অফিসের সার্ভেয়ারকে পুুলিশে সোপর্দ

2-daily-sylhet-666-2কুলাউড়া অফিস:: ভূয়া খতিয়ান তৈরি করে জাল নামজারি পর্চা তৈরির অভিযোগে কুলাউড়া ভূমি অফিসের সার্ভেয়ার চান বেগ (৫৫) কে পুলিশে সোপর্দ করা হয়েছে। এঘটনায় কুলাউড়া ভূমি অফিসের কাম ক্যাশিয়ার (নাজির) সব্যসাচী রায় বাদী হয়ে ফৌজদারী আইনে তার বিরুদ্ধে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, টিলাগাঁও ইউনিয়নের বালিসিন্দী গ্রামের মাহমুদ আলীর স্ত্রী সালমা বেগম নঈমপুর মৌজার অন্তর্গত ১০শতক সাইল রকমের জমি একই গ্রামের আব্দুল মুকিতের কাছে বিক্রি করতে সোমবার (২৮ নভেম্বর) কুলাউড়া সাব-রেজিষ্টার অফিসের দলিল লেখক রুহুল আমীন আক্তারের অফিসে আসেন। দলিল লেখক আক্তার নামজারি ফর্চা দেখে সন্দেহ হলে বিষয়টি যাচাইয়ের জন্য ভূমি অফিসে সার্ভেয়ারের কাছে যান। সার্ভেয়ার চান বেগ ফর্চাটি সঠিক আছে বলে জানান। দলিল লেখক বিষয়টি জাল চ্যালেঞ্জ করে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলমগীর হোসেনের দ্বারস্থ হন। ভূমি অফিসের রেকর্ডবুক যাচাইকালে বইয়ের মূল দুটি পাতা নেই ধরা পড়ে। এসময় আরও যাচাই-বাচাইকালে ১৯৯১-৯২ সালে জাল খতিয়ানের মাধ্যমে নামজারি পর্চা জালিয়াতি করে সার্ভেয়ার চান বেগ পর্চাটি তৈরি করেছেন বলে ধরা পড়ে। তাৎক্ষনিক কুলাউড়া থানায় খবর দেয়া হলে থানার এসআই জহিরুল ইসলাম তালুকদার ঘটনাস্থলে গিয়ে সার্ভেয়ার চান বেগকে আটক করেন।

এসআই জহিরুল ইসলাম তালুকদার জানান, কুলাউড়া থানার মামলা নং-২২, ২০১৬ এর প্রেক্ষিতে চান বেগকে সোমবার রাতে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: