সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী এম এম শাহীনের মতবিনিময়

unnamed-8বিশেষ প্রতিনিধি:: গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেছেন আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ঠিকানা গ্র“পের চেয়ারম্যান, সাবেক এমপি এমএম শাহীন। ২৯ নভেম্বও মঙ্গলবার রাতে মৌলভীবাজার প্রেসক্লাবে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্র মিডিয়ার সাংবাদিকদের সাথে এ মতবিনিময় করেন। আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন জানিয়ে একজন গণমাধ্যম কর্মী হিসেবে এমএম শাহীন জেলায় কর্মরত সাংবাদিকদের পরামর্শ ও সার্বিক সহযোগীতা চান।

তিনি বলেন আমি গণমাধ্যমের একজন কর্মী হিসেবে এই প্রথম আপনাদের মাধ্যমেই আমি জেলা পরিষদ নির্বাচনে আমার প্রার্থীতার কথা জানাচ্ছি। এসময় সাংবাদিকদের বক্তব্য ও নানা প্রশ্নের প্রেক্ষিতে তিনি স্থানীয় সরকার কার্যক্রম আরো শক্তিশালী ও বেগবান করতে জেলা পরিষদের গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি তুল ধরে বলেন, জেলা পরিষদ নির্বাচন ভিন্ন পদ্ধতিতে হলেও উন্নয়ন ও জনগণের সম্পৃক্তততা কিন্তু অভিন্ন। যে হেতু আমি জাতীয় সংসদে ২ বার প্রতিনিধিত্ব করেছি তাই জেলা পরিষদের অনেক কাজের সাথে আমি সম্পৃক্ত ছিলাম। এই উপলব্দি ও অভিজ্ঞতা কাজে লাগাতে আমি জেলা পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করতে আগ্রহী হয়েছি। তিনি বলেন আমি এ জেলার জনমানুষের কল্যাণে সকলের সহযোগীতা নিয়ে একজন উন্নয়ন সহযাত্রী হতে চাই। অতীতে যারা জেলা পরিষদে কাজ করেছেন তাদের প্রতি শ্রদ্ধা রেখেই এম এম শাহীন বলেন তারা প্রত্যেকেই নিজ নিজ অবস্থানে স্বনামধন্য। কিন্তু উন্নয়ন পরিকল্পনা, সুষ্ট ব্যবস্থাপনা ও জনগণকে সাথে নিয়ে এই প্রতিষ্ঠানকে যে ভাবে গতিশীল ও স্থানীয় সরকার কার্যক্রমকে আরো শক্তিশালী করার প্রত্যাশা ছিল তা জনগণ পাননি। জেলা পরিষদ এমন একটি প্রতিষ্ঠান যদি এই প্রতিষ্টানটি সুষ্ঠভাবে পরিচালিত হয় তাহলে পিছিয়ে পড়া এ জেলার অনেক প্রত্যাশিত উন্নয়ণ করা সম্ভব।

তিনি বলেন আমি ইতোমধ্যেই জেলার অধিকাংশ ইউনিয়ন পরিষদে গিয়েছি কিন্তু তৃণমূলের জনপ্রতিনিধিদের সাথে কথা হয়েছে। তাদের সাথে কথা বলে আমার মনে হয়েছে ন্যায্য পাওনা থেকে তারা বঞ্চিত হচ্ছেন। তাই দল মতের ঊর্ধ্বে উঠে সম্মানিত (নির্বাচক মন্ডলী) ভোটার, সুশীল সমাজ, জনপ্রতিনিধি সমাজের নানা শ্রেণী ও পেশার মানুষের মতামত, পরামর্শ ও চাওয়া অনুযায়ী এজেলার জনগণের আশা আকাঙ্খার প্রতিফলনে তারা আমাকে প্রার্থী হওয়ার অনুরোধ করেছেন। যেহেতু আমি উন্নয়ন ও জনগণকে নিয়ে দীর্ঘ দিন থেকে কাজ করছি সেহেতু লব্দ অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনগণের এই প্রতিষ্ঠানকে আরো এগিয়ে নিয়ে যেত পারব বলে তাদের মত আমারও দৃঢ় বিশ্বাস। তাই এসব বিষয় বিবেচনায় নিয়ে আমি এই জেলা পরিষদকে আরো সচল ও বেগবান করতে এবং মানুষের জন্য কাজ করতে আগ্রহী হয়েছি। এমএম শাহীন বলেন এ জেলায় গেল ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে। যা ছিল দেশের মধ্যে একটি ব্যতিক্রমী দৃষ্টান্ত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাসহ সকলের আন্তরিকথা ও নিরপেক্ষতায় দু’একটি বিচ্ছন্ন ঘটনা ছাড়াই দেশের মধ্যে এ জেলায়ই রক্তপানহীন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্টিত হয়েছে। এছাড়া বর্তমান নির্বাচনটি দলীয় নয় তাই এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে আমার ধারণা। এমন দৃষ্টান্ত ও প্রত্যাশা থেকে এই নির্বাচনে আমাকে প্রার্থী হতে অনুপ্রাণিত করেছে। আসন্ন নির্বাচনে তিনি ভোটারসহ এজেলার সর্বস্থরের জনগণের সহযোগীতা দোয়া ও আর্শিবাদ চান। মতবিনিময় সভায় তার সাথে ছিলেন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: