সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রাজিলের ফুটবল দলবাহী বিমান বিধ্বস্ত হয় তেল ফুরিয়ে যাওয়ায়!

1480561113খেলাধুলা ডেস্ক:: ব্রাজিলের একটি ক্লাব ফুটবল দল নিয়ে কলম্বিয়ায় গিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহতের সংখ্যা ৭১ জনে দাঁড়িয়েছে। বিমানে আরোহী ছিলেন ৭৭ জন। চারজনের যাওয়ার কথা থাকলেও যাননি। এই দুর্ঘটনার তদন্ত ইতোমধ্যে শুরু হয়েছে।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তেল ফুরিয়ে যাওয়ার কারণেই বিমানটি বিধ্বস্ত হয়েছে। তবে কোনো কোনো বিশেষজ্ঞ ধারণা করছেন, বৈদ্যুতিক ব্যবস্থায় ত্রুটির কারণে বিমানটি বিধ্বস্ত হতে পারে।
বিবিসি জানিয়েছে, ব্রাজিলের ফুটবল ফেডারেশন সাতদিনের শোক ঘোষণা করেছে। এই সাতদিন ব্রাজিলে সমস্ত ফুটবল বন্ধ থাকবে। সরকারও তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছে।
মঙ্গলবার ট্রেনিং শুরুর আগে রিয়েল মাদ্রিদ এবং বার্সিলোনা দল এক মিনিটের নীরবতা পালন করেছে। ২০০৯ সালেও শাপেকোয়েন্সে ক্লাবের নাম ব্রাজিলে খুব কম মানুষই জানতো। চতুর্থ বিভাগে খেলত তারা। কিন্তু গত তিন বছর ধরে ক্লাবটি ব্রাজিল এমনকি দক্ষিণ আমেরিকার অন্যতম শক্তিধর ক্লাবে পরিণত হয়। বিমানটিতে দলের সব খেলোয়াড় এবং কোচিং স্টাফ এবং বেশ কজন কর্মকর্তা ছিলেন। এ ছাড়া ২১ জন সাংবাদিক ছিলেন যাদের মধ্যে ২০ জনই নিহত হয়েছেন।
জানা গেছে, খেলোয়াড়দের মধ্যে বেঁচে গেছেন মাত্র তিনজন – দুই ডিফেন্ডার অ্যালান রাচেল এবং হেইলো নেটো, এবং গোলকিপারদের একজন জ্যাকসন ফোলম্যান। এ ছাড়া দুইজন ক্রু প্রাণে বেঁচে আছেন। প্রাণে বাঁচলেও খেলোয়াড়রা আর কখনো হয়তো মাঠে নামতে পারবেন না। অর্থাৎ ৪৩ বছর পর আবার নতুন করে শুরু করতে হবে শাপেকোয়েন্সে ক্লাবকে।
১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় ক্লাবটি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: