সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীতে মশক নিধন অভিযান শুরু

unnamed-2সিলেট সিটি কর্পোরেশন উদ্যোগে বুধবার (৩০ নভেম্বর) থেকে শুরু হয়েছে মশক নিধন অভিযান। মহানগরীর ২৭টি ওয়ার্ডে একযোগে শুরু হয়েছে এই অভিযান। সকালে মহানগরীর ২২ নম্বর ওয়ার্ডের উপশহর এলাকায় মশক নিধন কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। এসময় ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মশক নিধন অভিযান সম্পর্কে প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৫৪জন পরিচ্ছন্নতাকর্মী মশক নিধন কার্যক্রমে অংশ নিচ্ছে। এনামুল হাবীব বলেন, শুধুমাত্র ঔষধ স্প্রে করেই মশক নিধন পুরোপুরি সম্ভব নয়। এজন্য সম্মানিত নাগরিকদেরকেও সচেতন থাকতে হবে। বাসাবাড়ির আশেপাশে যাতে মশার বংশবৃদ্ধি না ঘটে সেই পরিবেশ নিশ্চিত করতে হবে।

মশক নিধন কাজে নিয়োজিত স্প্রেম্যানদের সহযোগিতা করার পাশাপাশি নিজ নিজ এলাকার বাসা বাড়ি আঙ্গিনা পরিস্কার, ঝোপঝাড়, জঙ্গল ইত্যাদি পরিস্কার করে এবং মশার উৎপত্তি স্থলে মশার ঔষধ ছিটানোর কাজে সংশ্লিষ্টদের সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানান এনামুল হাবীব। মশক নিধন কার্যক্রম যাতে সুষ্ঠুভাবে পরিচালনা করা হয় সেজন্য কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছেও বলে জানান তিনি।

এদিকে ২২ নম্বর ওয়ার্ডের মশক নিধন অভিযানের উদ্বোধন শেষে এনামুল হাবীব মহানগরীর ২৫ নম্বর ওয়ার্ডে পরিচালিত মশক নিধন অভিযান কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শন কালে উপস্থিত ছিলেন ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, সিটি কর্পোরেশনের স্বাস্থ্য পরিদর্শক ভূপাল রঞ্জন চন্দ, আলবাব হোসেন চৌধুরীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

আগামী এক সপ্তাহ এই মশক নিধন অভিযান চলবে জানিয়ে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য পরিদর্শক ভুপাল রঞ্জন চন্দ জানান, মশক নিধন অভিযান যথাযথভাবে পরিচালনা করার জন্য মনিটরিং কমিটি, ব্যবস্থাপনা কমিটি এবং সুপারভিশন কমিটি করা হয়েছে। মশক নিধন অভিযান যাতে কার্যকরি হয় সেজন্য পুরো কার্যক্রম সুচারুভাবে মনিটরিং করা হচ্ছে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: