সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে আয়কর দিবসে র‌্যালী ও আলোচনা সভা

unnamed-2-4-600x399ডেইলি সিলেট ডেস্ক:: জাতীয় আয়কর দিবস উপলক্ষে সিলেটে র‌্যালি ও করদাতাদের সম্মাননা প্রদান করেছে আয়কর বিভাগ সিলেট। দিবসটি উপলক্ষে বুধবার সকালে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে সেখান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে নগর প্রদক্ষিণের পর কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৩ আসনের সংসদস সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রানালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, জাকাত প্রদানের মাধ্যমে যেমন সম্পদ পবিত্র হয় এবং আল্লাহর নৈকট্য লাভ করা যায়। তেমনি রাষ্ট্রের সুনাগরিক হতে চাইলে বিত্তবানদের আয়কর প্রদান করতে হবে।

সিলেট কর অঞ্চলের উপ কর কমিশনার তৈহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, কাস্টমস, এক্রাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মো. শফিকুল ইসলাম, সিলেট চেম্বারের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবু মোহাম্মদ আসাদ, সিলেট মেট্রোপলিটন চেম্বারের সিনিয়র সহ সভাপতি হাসিন আহমদ, সিলেট ইউমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়।

পুরষ্কার প্রাপ্ত করদাতাদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলার দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে পুরস্কৃত জগদীশ চন্দ্র মদক ও মৌলভাবাজারের মহিলা সর্বোচ্চ করদাতা তোহুরা মজিদ। অনুষ্ঠানের সুনামগঞ্জ জেলার দীর্ঘমেয়াদী কর দাতা হিসেবে সম্মাননা গ্রহন করেন হাজী মো. হেলাল উদ্দিন, নাজিম আহমদ, সর্বোচ্চ করদায়া পুরষ্কার পান সজিব রঞ্চন দাস, আবুল মহসীন মাহবুব ও নুরুল ইসলাম।

সর্বোচ্চ মহিলা করদাতা সালমা বেগম স্বপ্না এবং সর্বোচ্চ তরুণ করদাতা হন আবুল মিয়া। হবিগঞ্জ জেলার দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে পুরস্কৃত হন জগদীশ চন্দ্র মদক, কেতকী রঞ্চন পাল। সর্বোচ্চ করদাতা শাফিকুল ইসলাম, মিজানুর রহমান শামীম ও দুলাল মিয়া। সর্বোচ্চ মহিলা করদাতা জয়শ্রী দাস ও তরুণ করদাতা মো তাজ উদ্দিন। মৌলভীবাজার জেলার দীর্ঘমেয়াদী করদাতা ডা. সত্য রঞ্চন দাস ও আব্দুস সত্তার এবং সর্বোচ্চ করদাতা পুরষ্কার পান ফজলুর রহমান, আবু সুলতান মো, ইদ্রিস ও ফারুক দিয়া। মহিলা সর্বোচ্চ করদাতা তোহুরা মজিদ ও তরুণ করদাতা লিটন মিয়া।

সিলেট জেলার দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে পুরষ্কৃত হন মো. মকবুল আলী, হাজী আব্দুল মান্নান, সর্বোচ্চ করদাতা জালাল হোসেন খান, বাবুল মিয়া ও মো. সাইফুর রহমান। মহিলা করদাতা হন জেবিন আক্তার ও তরুণ করদাতা হন মো. জালাল উদ্দিন। সিলেট সিটি কর্পোরেশন থেকে দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে পুরস্কৃত হন আবীদ আলী চৌধুরী. চৌধুরী মখলিসুর রহমান। সর্বোচ্চ করদাতা হন মুনায়েম খান বাবুল, জালাল আহমদ চৌধুরী ও নাসিম হোসাইন। মহিলা করদাতা মহনা আক্তার চৌধুরী ও তরুণ করদাতা পুরষ্কার পান শহীদুর রহমান সানি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: