সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওহিও বিশ্ববিদ্যালয়ে হামলাকারী আইএসের ‘সৈন্য’

1480483702আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিও স্টেট ইউনিভার্সিটিতে হামলাকারী সোমালিয় বংশোদ্ভূত ছাত্রকে নিজেদের ‘সৈন্য’ বলে ঘোষণা দিয়েছে ইসলামিক স্টেট (আএস) নামধারী জঙ্গি গোষ্ঠী। এই ঘটনায় ঐ ছাত্র হামলা করে ১১ জনকে আহত করে। পরবর্তীতে পুলিশের গুলিতে সে মারা যায়।

কলাম্বাস ক্যাম্পাসের শিক্ষার্থী ১৮ বছর বয়সী আব্দুল রাজ্জাক আলি আরতান বিশ্ববিদ্যালয়ের পথচারীদের উপর গাড়ি তুলে দেন সোমবার। এরপর ছুরিকাঘাত করা শুরু করেন, যার ফলে আহত হয় ১১ জন।

আইএস দাবি করে, সোমবার যুক্তরাষ্ট্রে আব্দুল রাজ্জাকের চালানো হামলা আইএস’র নির্দেশে চালানো হয়েছিল। আইএসের সঙ্গে সংশ্লিষ্ট আমাক নিউজ এজেন্সি এ কথা জানায়। অবশ্য তাদের দাবির সত্যতা এখনও নিশ্চিত করেনি যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগ।

এর আগে মার্কিন গণমাধ্যমে বলা হয়, হামলার আগে আরতান ফেসবুকে বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়েছিলেন। আরতানের সঙ্গে সংশ্লিষ্ট একটি ফেসবুক পেজের একটি পোস্টের বরাত দিয়ে এনবিসি টেলিভিশনে একজন পুলিশ কর্মকর্তা বলেন, সেখানে আরতান বলেছেন আমি আর এটি মেনে নিতে পারছি না। আলকায়েদা নেতা আনওয়ার আল আওলাকি ও একাকী হামলার দিকেও ইঙ্গিত দেন তিনি।

পোস্টে আরো বলা হয়, আমেরিকা! অন্য দেশের বিষয়ে নাক গলানো বন্ধ করো, বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের দিকে। আমরা দুর্বল নই। কিন্তু দুই ঘণ্টা আগের এক পোস্টে বলা হয়, ক্ষমা করো, ভুলে যাও এবং ভালোবাসো। ফেসবুক পেজটি বর্তমানে নিষ্ক্রিয় রয়েছে।

ওহিও স্টেট বিশ্ববিদ্যালয়ের লজিস্টিক ম্যানেজম্যান্টের শিক্ষার্থী গত আগস্টে বিশ্ববিদ্যালয় ছাত্রদের পরিচালিত দ্য ল্যানটার্ন পত্রিকায় দেয়া সাক্ষাতকারে বলেছিলেন, আমি সবার সামনে নামাজ পড়তে চাই,কিন্তু গণমাধ্যমে যে প্রচারণা চলছে তাতে আমি ভীত। আমি মুসলিম। যদি কেউ কোনো মুসলিমকে নামাজ পড়তে দেখে জানি না মানুষ কি ভাববে। তবে আমি তাদের দোষ দেবো না, এটা গণমাধ্যমের দায়। মুসলিমদের সম্পর্কে এই চিত্রটা গণমাধ্যম তৈরি করেছে, এবং এইজন্য মানুষ আমাকে নামাজ পড়তে দেখলে অস্বস্তি বোধ করবে। বিবিসি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: