সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে মেডিকেল শিক্ষার্থীদের নির্মম নির্যাতনে বানরের মৃত্যু

1480344650আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের একটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা একটি বানরকে নৃশংসভাবে নির্যাতন করে হত্যা করেছে। ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের ক্যাম্পাসে ঘটেছে এই ঘটনা।

এর মাস খানেক আগে চেন্নাইয়ের এক মেডিকেল শিক্ষার্থী একটি কুকুরকে ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা করেছিল। বানরটিকে হত্যা করে ক্যাম্পাসেই মাটি চাপা দেয়া হয়। বানরটির মৃতদেহ মাটি খুঁড়ে উদ্ধারের পরে বন্যপ্রাণী অধিকারকর্মীর তেলা ভিডিওতে দেখা যায়, এর হাত পেছন থেকে বাধা এবং গলায় টেলিফোনের তার প্যাঁচানো। ভারতের অ্যানিমেল ওয়েলফেয়ার বোর্ড অব ইন্ডিয়ার সদস্য অ্যান্টনি রুবিন বলেন, ছাত্ররা জানিয়েছে বানরটির যৌনাঙ্গে তারা ধারালো বস্তু ঢুকিয়েছে।

ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এই ঘটনার পরে চারজন ছাত্রকে বরখাস্ত করেছে, তবে কাউকে গ্রেফতার করা হয়নি। ভেলোর জেলা পুলিশ বন্যপ্রাণী সুরক্ষা আইনে একটি মামলা করেছে। তদন্ত কর্মকর্তা জানিয়েছেন, আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি। আমরা জেনেছি যে, ক্যাম্পাসে ৪০-৫০টি বানর হোস্টেলের বাসিন্দাদের বিরক্ত করে।

কলেজের একজন কর্মকর্তা জানিয়েছেন, অভিযুক্ত সব শিক্ষার্থী তৃতীয় বর্ষের। আমরা তদন্ত করে দেখছি, আমরা এটা কোনো মতেই সহ্য করবো না। যদি তারা অপরাধী প্রমাণিত হয় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। চেন্নাইয়ে ছাদ থেকে কুকুর ছুড়ে মেরে হত্যার ঘটনার সময়েও গিয়েছিলেন শ্রাভান কৃষ্ণান। বানরকে নৃশংসভাবে নির্যাতন করে হত্যার ঘটনায় বাকরুদ্ধ শ্রাভান বলেন, আমি এর থেকে হতবুদ্ধিকর কিছু জীবনেও দেখিনি। মেডিকেল শিক্ষার্থীরা কিভাবে প্রাণীর প্রতি এমন নির্মম আচরণ করতে পারে? আর একটি শিশু বানর, যেটি সব দিক দিয়েই একটি মানব শিশুর মতো? এনডিটিভি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: