সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামালগঞ্জের বৌলাই নদী দ্রুত খননের দাবীতে নৌ-শ্রমিকদের মানববন্ধন

unnamed-4জামালগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার গজারিয়া এলাকার বৌলাই নদীতে নাব্যতা সংকটের কারণে শতাধিক ভলগেইট নৌকা আটকা পরায় ও দ্রুত নদী খননের দাবীতে নৌ -শ্রমিকদের নদীতে মানববন্ধন অনষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ১টায় বলগেইটের শত শত শ্রমিকদের উদ্যোগে নৌকার উপর দাড়িয়ে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। এ সময় বক্তব্য রাখেন, নৌ-শ্রমিক মাজহারুল ইসলাম,আনোয়ার মিয়া,সাইদুল মির্জা,আবু তাহের,সোহেল মিয়া ও মোঃ ইমরান হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, জেলার তাহিরপুর উপজেলার ফাজিলপুর ও শ্রীপুর হতে প্রতিদিন কয়েক শতাধিক বালু,পাথর ও কয়লা বোঝাই ভলগেইট (স্ট্রীলবডি)নৌকা গজারিয়ার বৌলাই নদী হয়ে ভৈরব ও ঢাকায় মালামাল পরিবহন করে থাকে। কিন্ত জামালগঞ্জ উপজেলার গজারিয়া এলাকার বৌলাই নদীতে পলি জমে নাব্যতা হ্রাস পাওয়ায় এবং নদী খননেন জন্য সরকারের নৌ-পরিবহনমন্ত্রীর নিকট জোর দাবী জানান। তারা বলেন, নদীতে নাব্যতা কমে যাওয়ায় প্রতি দিন সহ¤্রাধিক বালী পাথর ও কয়লা বহনকারী বলগেট ও কার্গো আসা যাওয়া করতে পারছেনা। সুনামগঞ্জ বালি পাথর সমিতির সভাপতি মোঃ সাফিজুল হক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বলেন, নৌ-যান চলা চলে আরকাটি ছিল সেই স্থান থেকে চিহ্নত চাদাবাজরা সড়িয়ে অন্যত্র বসিয়েছে ফলে বলগেট গুলো উর্বর পলিতে আটকা পড়ে থাকে। বিভিন্ন স্থানে জাহাজগুলো আটকে থাকলে স্থানীয় কয়েকটি চাঁদাবাজ চক্র জাহাজের লোকদের উপরঅমানবিক আচরণ করে আসছে। এই জাহাজগৃলো চলা চলের জন্য সরকারের উচ্চ পর্যায়ের কর্তপক্ষ অতিসত্ত্বর খনন কাজ বাস্তবায়ান করার আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: