সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা মুসলিমদের নির্যাতন ও হত্যার প্রতিবাদে কানাইঘাটে মানববন্ধন

unnamed-3মায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের নির্মম ভাবে নির্যাতন করে হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং মুসলিম নির্যাতন বন্ধের দাবিতে (২৮ নভেম্বর) সোমবার কানাইঘাট তালবাড়ী এলাকাবাসীর উদ্যোগে ঐ এলাকায় এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

হাজী তাজ উদ্দিন এর সভাপতিত্বে ও চৌধুরী তানিম এর পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আমীমুল ইহসান শামীম বলেন, মুসলমানরা যখন বাঁচার জন্য ঘুরে দাড়াতে চেষ্টা করে তখন তাদের সন্ত্রাসী আখ্যায়িত করতে দ্বিধা করেছে না। কোথায় জাতিসংঘ? কোথায় মানবাধিকার সংস্থা? রোহিঙ্গা মুসলমানদের হত্যা কি তাদের বিবেককে তাড়িত করে না?

তিনি বলেন, গত তিন যুগ আগে মায়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের বিতাড়িত করে বাংলাদেশে আসতে বাধ্য করেছিল। তাদের আজ পর্যন্ত মায়ানমার সরকার দেশে ফিরিয়ে নেয়নি। সাম্প্রতিক মায়ানমার সেনাবাহিনীর হামলায় কমপক্ষে ৪ শত রোহিঙ্গা মুসলমান গৃহহীন হয়ে পড়েছে।

তিনি এ মানবতা বিরোধী কর্মকাণ্ড বন্ধ করতে মায়ানমার সরকারের প্রতি আহ্বান জানান। বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
মানবন্ধনে উপস্থিত ছিলেন মাওলানা নাজিম উদ্দিন হিলালী, মাওলানা জসিম উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন সহ এলাকার যুবক ও প্রবীণ মুরব্বিরা উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: