সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবিতে হিজবুত তাহরীর প্রচার পত্র বিলি

unnamed-2রাবি প্রতিনিধি:: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চেম্বারে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহ্রীর প্রচার পত্র বিলি করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি ভবনে ঢুকে ওই নিষিদ্ধ সংগঠনের নেতাকর্মীরা প্রচারপত্র দিয়ে যায় বলে ধারণা করা হচ্ছে। তবে কখন, কিভাবে এবং কারা এ প্রচারপত্র দিয়ে যায় তা জানা যায় নি।

জানা যায়, শিক্ষকদের চেম্বরের দরজার নিচ দিয়ে একটি সাদা খামে এ পত্র দেয়া হয়। পত্র প্রেরকের নামের স্থানে আব্দুল্লাহ লেখা রয়েছে। এ নামের টাইটেল হিসেবে ‘সিএমও, এইচটি’ লেখা রয়েছে।

পত্রটির শিরোনামে ‘বাংলাদেশ রাষ্ট্রের ভিত্তি কি হবে: তথাকথিত মুক্তিযুদ্ধের চেতনার নামে ধর্মনিরপেক্ষতাবাদ নাকি ইসলাম?’- এটা দেওয়া হয়েছে। সংগঠনটির মিডিয়া অফিসের সাথে যোগাযোগের জন্য মোবাইল নম্বর (০১৭৯৮৩৬৭৬৪০) ও ইমেইল নম্বর (htmedia.bd@outlook.com) রয়েছে। প্রচার পত্রটিতে কুরআনের বিভিন্ন আয়াতের উদাহরণ দিয়েছে। সেই সাথে ধর্মনিরপেক্ষবাদের রিরোধীতা করে শেখ হাসিনা সরকারের সমালোচনা করা হয়েছে পত্রটিতে।
তাছাড়া পত্রে আইএস’র কর্মকা-কে ইসলাম বিরোধী উল্লেখ করে গুলশান হামলার সমালোচনা করেছে সংগঠনটি। এসব সন্ত্রাসী কর্মকা-ের সুযোগ নিয়ে ইসলামী কর্মকা-ের বিরুদ্ধে প্রশাসনের অপতৎপরতার মাধ্যমে মুসলিমদের আতঙ্কিত করাকে নজির বিহিন বলে উল্লেখ করেছে তারা। পত্রের শেষে কুফর ধর্মনিরপেক্ষতাবাদকে প্রত্যাখান করে বর্তমান সরকারকে অপসারণ করে ইসলামের ভিত্তিতে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করার আহ্বান জানিয়েছে তারা।
সাধারণ শিক্ষকদের পাশাপাশি প্রশাসনের প্রক্টর অফিসেও এ চিঠি পাওয়া গেছে। তবে চিঠির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্ট্রর প্রফেসর মুজিবুল হক খান আজাদ জানিয়েছেন, শুধু তার চেম্বার নয় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি একাডেমিক ভবনে ঢুকে এ চিঠি বিলি করা হয়েছে। আর প্রত্যেকটি শিক্ষকের চেম্বারেই এমন একটি চিঠি পাওয়া গেছে। এসব চিঠিগুলো সোমবার সকাল সাড়ে ৭টার মধ্যে বিলি করা হয়েছে বলে ধারণা করছেন তারা।

প্রক্টর আরও জানান বিষয়টি সম্পর্কে পুলিশ প্রশাসনের কাছে জানানো হয়েছে। পুলিশ তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: