সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রী হাঙ্গেরি পৌঁছেছেন

shekh_hasina_32169_1480274434নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজ হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে পৌঁছেছে।

ত্রুটি সারিয়ে যাত্রা করা বিমানটি নির্ধারিত সময়ের ৪ ঘণ্টা পর বাংলাদেশ সময় রোববার রাত ১১টা ৫ মিনিটে বুদাপেস্টের ফিরেন্স লিজট আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক শাকিল মেরাজ গণমাধ্যমকে এ তথ্য জানান।

এর আগে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের ‘রাঙ্গা প্রভাত’ বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করে।

বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ভিভিআইপি ফ্লাইট বিজি ১০১১ ‘রাঙ্গা প্রভাত’ রোববার সকাল ৯টা ১৪ মিনিটে ঢাকা থেকে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করে।

যাত্রাপথে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় ফ্লাইটটি গতিপথ পরিবর্তন করে বাংলাদেশ সময় দুপুর সোয়া ২টায় তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাদে অবতরণ করে।

এই ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ ৯৯ জন যাত্রী, ৪ জন ককপিট ক্রু, ২০ জন কেবিন ক্রু এবং ৪ জন এয়ারক্রাফ্ট ইঞ্জিনিয়ার ছিলেন। বিমানটি আশগাবাদে অবতরণ করার পর ডিউটিরত ইঞ্জিনিয়াররা ত্রুটি মেরামতের জন্য কাজ করেন।

ইতিমধ্যে ঢাকা থেকে লন্ডনগামী বিমানের অপর একটি সিডিউল ফ্লাইট বিজি ০০১ ‘আকাশ প্রদীপ’কে যাত্রাপথ পরিবর্তন করে আশগাবাদে প্রেরণ করা হয়।

এই বিমান বাংলাদেশ সময় বিকাল ৪টা ১০ মিনিটে সেখানে অবতরণ করে। ভিভিআইপি ফ্লাইটের ব্যাকআপ কভারেজ দেয়ার জন্য তাৎক্ষটিকভাবে ‘আকাশ প্রদীপ’কে সেখানে পাঠানো হয়।

তবে পরবর্তীতে প্রধানমন্ত্রীকে বহনকারী ভিভিআইপি ফ্লাইট ‘রাঙ্গা প্রভাত’র যান্ত্রিক ত্রুটি মেরামত করে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে আশগাবাদ থেকে বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করে।

ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ১১টা ৫ মিনিটে বুদাপেস্ট পৌঁছায়। প্রধানমন্ত্রী প্রথমবারের মতো হাঙ্গেরি গেলেন। দেশটির প্রেসিডেন্টের আমন্ত্রণে এ সফরে শেখ হাসিনা পানি সম্মেলন-২০১৬ তে অংশ নেবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: