সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শামীম ওসমান সহযোগিতার কথা বললেও করছেন না : আইভী

salina-hayat-ivy_32190_1480307989নিউজ ডেস্ক:: শামীম ওসমান এখনও ইতিবাচক নন; প্রকাশ্যে সহযোগিতা করার কথা বললেও কাজের ক্ষেত্রে তা করছেন না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন বলে সভা সূত্রে জানা গেছে।

মতবিনিময় সভায় আইভী বলেন, ‘শামীম ওসমানের পক্ষের অনেকে আমার পক্ষে কাজ করতে চাইলেও তারা ভয়ে কাজ করতে পারছেন না। শামীম ওসমান নারায়ণগঞ্জে ছড়াচ্ছেন, আইভী আওয়ামী লীগের কে? এর উত্তরে আমি বলতে চাই- ২০০১ সালের পর আমি ছাড়া নারায়ণগঞ্জে আর কে ছিল? আওয়ামী লীগের কর্মকাণ্ড নারায়ণগঞ্জে আপনারা আমি ছাড়া আর কাকে দিয়ে করিয়েছেন? পারিবারিক ঐতিহ্যের কথাও যদি ওঠে, আমি বলব, তার (শামীম ওসমান) বাবার অবদানের চেয়ে আমার বাবার অবদান কম কি ছিল? তার বাবা দল করে টাকা কামাই করেছেন। আর আমার বাবা দল করে অর্থ-সম্পদ খুঁইয়েছেন। এছাড়া আমি যখন লেখাপড়া করতে বিদেশে যাই, তখন নেত্রীর (শেখ হাসিনা) অনুমতি নিয়েই যাই। নারায়ণগঞ্জে যখন তার (শামীম ওসমান) হয়ে দল করেছি, তখন আমি আওয়ামী লীগ করতাম। আর ২০১১ সালে যখন মেয়র প্রার্থী হয়েছি, তখনই এই আমি আর আওয়ামী লীগের কেউ নই।’

মতবিনিময়ে আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি, আবদুর রহমান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, একেএম এনামুল হক শামীম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আমিরুল আলম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, গণভবনে দলীয় সভাপতির উপস্থিতিতে আইভী এবং শামীম ওসমানসহ নারায়ণগঞ্জের অন্য আওয়ামী লীগ নেতাদের বৈঠকে দলীয় প্রার্থীর পক্ষে এক হয়ে কাজ করার অঙ্গীকারে অগ্রগতি জানতে আইভীকে দলীয় কার্যালয়ে ডেকে পাঠানো হয়।
আইভী কেন্দ্রীয় নেতাদের বলেন, তিনি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।

বিএনপির প্রার্থীকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ভাবছেন না। কিন্তু নারায়ণগঞ্জের স্থানীয় প্রশাসন এবং নির্বাচন কমিশনকে স্বচ্ছ ও নিরপেক্ষভাবে কাজ করতে হবে। তারা যেন ভয় পেয়ে বা কারও কথায় প্রভাবিত না হন। দলের সবাই তার পক্ষে কাজ করতে না পারলেও বিরোধিতা যাতে না করেন সেটা দেখতে হবে।

আইভী বলেন, নারায়ণগঞ্জের সাধারণ মানুষ আমার পক্ষে আছেন। সুষ্ঠু নির্বাচন হলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এ সময় তিনি কেন্দ্র থেকে একটি সংখ্যালঘু প্রতিনিধি দল পাঠানোর অনুরোধ করেন।

সূত্র জানায়, দলের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আইভীর পক্ষে কাজ করার যে উদ্যোগ নেয়া হয়েছে তা বাস্তবায়নের প্রতি গুরুত্বারোপ করা হয় সভায়। দলের পক্ষ থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো হবে। স্থানীয় নেতাকর্মীদের আরও শক্তভাবে নির্দেশ দেয়া হবে আইভীর হয়ে কাজ করার জন্য। আর এজন্যই মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনকে জেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে। এভাবে দলের প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রচারণাসহ অন্যান্য কাজে নামানোর উদ্যোগ অব্যাহত থাকবে।

এছাড়া প্রশাসন ও ইসির নিরপেক্ষতা নিশ্চিত করার বিষয়টি দলীয় সভাপতিকে অবহিত করা হবে।

নেতারা বলেন, আওয়ামী লীগ মনে করে এটা হবে একটা মডেল নির্বাচন। সেজন্যই জনপ্রিয় ও যোগ্য প্রার্থী বেছে নেয়া হয়েছে। সরকার এ নির্বাচনকে স্বচ্ছ ও নিরপেক্ষ করতে সর্বোচ্চ সচেষ্ট থাকবে। প্রশাসন ও ইসি স্থানীয় কারও কথায় যাতে প্রভাবিত না হয় সেদিকে সর্বোচ্চ দৃষ্টি রাখা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: