সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চবির সহকারী প্রক্টরকে অব্যাহতি

cuডেইলি সিলেট ডেস্ক ::
ছাত্রলীগ নেতা দিয়াজের মৃত্যুর ঘটনায় আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবির মুখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি থেকে এ অব্যাহতি দেয়া হয়।

এছাড়া সোমবারও আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে ক্যাম্পাসজুড়ে চলছে অবরোধ।

চবি উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী তার অব্যাহতি সম্পর্কে বলেন, “আনোয়ার হোসেনকে অব্যাহতি দেয়া হয়েছে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী। তবে কি কারণে দেয়া হয়েছে তা এখনই জানানো যাচ্ছে না।”

গত রোববার থেকে যে পাঁচ দফা দাবিতে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের অবরোধ ডাকা হয় তার মধ্যে সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে প্রক্টরিয়াল বডি থেকে অপসারণ ও চাকরিচ্যুত করার দাবিও করা হয়েছে।

এছাড়া মামলার সব আসামিকে দ্রুত গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, আগের ময়নাতদন্ত প্রতিবেদন বাতিল করে নতুন করে ময়নাতদন্ত করা, শিক্ষায় সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সাধারণ শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার দাবিও ছিল।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ২ নম্বর গেট এলাকার নিজ বাসা থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। দিয়াজ ইরফান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

পুলিশের আত্মহত্যার ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে হত্যার অভিযোগে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নয় নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: