সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘উবার’কে আইনের আওতায় আসতে হবে: কাদের

full_1334471823_1480244447নিউজ ডেস্ক:: ‘উবার’ সহ অ্যাপভিত্তিক পরিবহন সেবাগুলোকে অবশ্যই আইনের মধ্যে আসতে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর বনানীতে সড়ক দুর্ঘটনা রোধে পরিবহন খাত নিয়ন্ত্রক সংস্থা বিআরটিএ আয়োজিত এক সচেতনতামূলক ক্যাম্পইনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী এ সময় মালিক, চালক ও যাত্রী সবাইকে সচেতন হওয়ার অনুরোধ জানান। এ সময় সংস্কৃতি অঙ্গনের অনেক তারকাও মন্ত্রীর সঙ্গে ক্যাম্পেইনে যোগ দেন।

ওবায়দুল কাদের বলেন, ‘পরিবহন খাতে শৃঙ্খলা আনতে যে কোনো আধুনিক পদ্ধতিকে স্বাগত জানাই। কিন্তু সব সেবাকে আইনের আওতায় আসতে হবে। এসব সেবার বিরুদ্ধে আমাদের কোনো বক্তব্য নেই।’

উবার প্রসঙ্গে তিনি বলেন, ‘আসলে তারা অনুমতি নেয়নি। তাই বলে আমরা এ সেবা বন্ধ করে দেব, তাও ঠিক নয়। আলোচনার মধ্য দিয়ে এটিকে নিয়মের মধ্যে আনা যায়।’

ক্যাম্পেইন উদ্বোধনের পর মন্ত্রী চালক ও যাত্রীদের মধ্যে লিফলেট বিতরণ ও গাড়ির কাচে সচেতনতামূলক স্টিকার লাগিয়ে দেন। ক্যাম্পেইনে অংশ নেন চিত্রনায়ক ওমর সানি, অভিনেত্রী নিপুণ আক্তার, কণ্ঠশিল্পী এসআই টুটুলসহ সংস্কৃতি অঙ্গনের তারকারা। এ ছাড়া অংশ নেন কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, বিআরটিএ চেয়ারম্যান নজরুল ইসলামসহ সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত মঙ্গলবার রাজধানীতে চালু হয় হয় স্মার্টফোনের অ্যাপভিত্তিক ট্যাক্সিক্যাব সেবা উবার। কিন্তু গত শুক্রবার বিআরটিএ এক বিজ্ঞপ্তিতে জানায়, উবারসহ অন্যান্য সেবা অবৈধ। কারণ ব্যক্তিগত ব্যবহারের জন্য নিবন্ধিত গাড়িতে যাত্রী পরিবহন করা যাবে না। উবারে এ সুবিধা ছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: