সর্বশেষ আপডেট : ১ মিনিট ১ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বার্মায় গণহত্যার প্রতিবাদে জকিগঞ্জে সভা, মিছিল অব্যাহত

unnamed-2জকিগঞ্জ প্রতিনিধি:: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর অমানবিক নির্যাতন, গণহত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগের প্রতিবাদে উত্তাল জকিগঞ্জ উপজেলা। প্রতিদিন উপজেলার কোথাও না কোথাও বিক্ষোভ মিছিল, মানবন্ধন, প্রতিবাদ সভা অব্যাহত রয়েছে। সকল সভা সমাবেশ থেকে মিয়ানমারের নির্যাতিত মানুষের পক্ষে দাড়াঁতে সরকারের প্রতি আহবান জানানো হচ্ছে। শনিবার জকিগঞ্জের কালিগঞ্জ বাজারে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও জনসভা অনুষ্ঠিত হয়েছে।

কালিগঞ্জ মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. আব্দুল জলিলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহমদ আল কবিরের পরিচালনায় বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, আবু জাফর মো. রায়হান, রাজনীতিবীদ জাহাঙ্গীর শাহ চৌধুরী হেলাল, এডভোকেট মো. জামাল উদ্দিন, মাস্টার মালেক আহমদ, ইসমাইল হোসেন সেলিম, গিয়াস উদ্দিন, ব্যবসায়ী নুমান উদ্দিন, সারোয়ার হোসেন চৌধুরী রাজা, হাবিবুর রহমান, আব্দুল কুদ্দুছ, আব্দুর হাকিম, ইলাছ আলী, সাংবাদিক এনামুল হক মুন্না, রুহেল আহমদ, হাছান আহমদ, জাকির আহমদ, রায়হান আহমদ, মুজিবুর রহমান, বাবুল আহমদ। অপরদিকে বাংলাদেশ খেলাফত মজলিস, জমিয়তে উলামায়ে ইসলাম, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে। রবিবার বিকেলে পৌর শহরে উপজেলা তালামিযে ইসলামিয়ার উদ্যেগে পৌর শহরে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্টিত হয়েছে। উপজেলা তালামিযে ইসলামির সভাপতি এহসান মো. শামিমের সভাপতিত্বে ও আবু সুফিয়ানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য উপজেলা আনজুমানে আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কাদির জিহাদী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আনজুমানে আল ইসলাহর প্রচার সম্পাদক মাওলানা ফদ্বলুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা তালামিযের সাবেক সাধারণ সম্পাদক ময়নুল হক, সাবেক সভাপতি নাজমুল ইসলাম, ইসলাম উদ্দিন প্রমূখ। প্রতিবাদ সভায় বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সর্বস্থরের মানুষ অংশ গ্রহণ করে।

বার্মার মুসলিম হত্যার প্রতিবাদে ও হস্তক্ষেপের দাবীতে সকল সভায় বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদেরকে গণহত্যা, বাড়ী ঘরে অগ্নিসংযোগ, ধর্ষণ নির্যাতন করা হচ্ছে। মানবতা বিরোধী নির্যাতনের বিরুদ্ধে জাতিসংঘের দ্রুত পদক্ষেপ আহবান জানিয়ে বক্তারা আরোও বলেন, বার্মার মানুষের পক্ষে সহযোগীতার হাত বাড়ানো দরকার। অসহায় মিয়ানমারের লোকজনের জন্য ত্রাণ ও ঔষধ সামগ্রী দিয়ে সামগ্রী দিয়ে সহযোগীতা করতে বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানানো হয় এবং বার্মার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসংঘের দ্বারস্থ হতে বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানান। সাম্প্রদায়িক দাঙ্গার কবল থেকে বিশ্বকে রক্ষা করতে জাতিসংঘের দৃষ্টি আকর্ষণও করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: