সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে বোমা হামলা মামলায় আরিফ ও গৌছ ফের গ্রেফতার

1-daily-sylhet-0-9nসুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ বাবু সুরঞ্জিত সেন গুপ্ত এমপির জনসভায় বোমা হামলার ঘটনায় সিলেটের বরখাস্থকৃত সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের পৌরমেয়র জিকে গউসের জামিন না মঞ্জুর করে রোববার ফের কারাগারে পাঠিয়েছেন আদালত।’
আদালত সুত্রে জানা যায়, ২০০৪ সালে দিরাইয়ে আ’লীগের জনসভায় বোমা হামলার ঘটনায় শোন এ্যারেষ্ট দেখিয়ে পুলিশ সুনামগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (দিরাই) রোববার আরিফ ও গউসকে হাজির করলে বিজ্ঞ আদালত তাদেও জামিন না মঞ্জুর করে ফের কারাগারে পাঠানোর নির্দশ প্রদান করেন। সুনামগঞ্জে ২০০৪ সালে দিরাইতে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জি কে গউছকে কারাগারে পাঠানো হয়েছে।
রোববার দুপুর ১২টায় সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দিরাই জোন) আব্দুল্লাহ মো.আবু সালেহ তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
পরে তাদের কড়া পুলিশি পাহারায় সিলেট কেন্দ্রীয় কারাগারের উদ্ধেশে নিয়ে যাওয়া হয়।
এরআগে আওয়ামী লীগ নেতা কিবরিয়া হত্যা মামলায় জামিনে থাকা আরিফুল হক চৌধুরী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। এছাড়া একই মামলায় হবিগঞ্জ কারাগারে থাকা জিকে গউছকে সুনামগঞ্জ আদালতে হাজির করে পুলিশ।
২০০৪ সালের সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় মঞ্চের পাশে গ্রেনেড বিস্ফোরণ ঘটে। এতে যুবলীগের এক কর্মী নিহত ও ২৯ জন আহত হন। পরে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দিরাই থানায় বিস্ফোরক আইনে মামলা হয়।
সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ বিভাগের (সিআইডি) হবিগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা তাদের গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত তাদের হাজির করার নির্দেশ দেন।
আবেদনে বসু দত্ত চাকমা উল্লেখ করেন, প্রাথমিক সাক্ষ্য-প্রমাণে ওই হামলার ঘটনায় আরিফুল হক চৌধুরী ও জি কে গউছের সম্পৃক্ততা পাওয়া গেছে।
মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট শহীদুল হাসমত খোকন ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. শেরে নুর আলী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: