সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি ভিসির কার্যালয় ঘেরাওয়ের হুমকি মুক্তিযোদ্ধাদের

unnamedরাবি প্রতিনিধি:: আমরা সুযোগ সুবিদা বা ভাতা পাওয়া সনদ নেওয়ার জন্য রাজপথে নামি নাই। মুক্তিযোদ্ধারা অনুগ্রহ বা দয়া চায় না। দাবি আদায় করতে তারা জানে। বিশ্ববিদ্যালয় ভর্তির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তান, নাতি নাতনীদের জন্য রাষ্ট্র নির্দেশিত আইনের ৩০% কোটা অনতিবিলম্বে বাস্তবায়ন করতে হবে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন ও ভিসির কার্যালয় ঘেরাও করা হবে।

সরকার ঘোষিত নীতিমালা উপেক্ষা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ মুক্তিযোদ্ধাদের নাতি নাতনীদের ভর্তির সুযোগ না দেওয়ায় প্রতিবাদে রাজশাহী মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা কমা-ের ব্যানারে মানববন্ধনে ভিসি কার্যালয় ঘেরাওয়ের এ হুমকি দেন মুক্তিযোদ্ধারা।
রবিবার বেলা ১১ টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এসময় মুক্তিযোদ্ধারা অভিযোগ করে বলেন, বর্তমান ভিসি স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান হারিয়ে ফেলেছেন। অবজ্ঞার চোখে দেখছেন মুক্তিযোদ্ধাদের। যে কারনে তিনি রাষ্ট্রীয় নির্দেশনা মানছেন না।

রাজশাহী বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের জন্য কিছু রাষ্ট্রীয় নির্দেশনা থাকে। সেই নির্দেশনা মাফিক প্রশাসন পরিচালনা করতে হয়। কিন্তু সেই নির্দেশনাকে উপেক্ষা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধাদের নাতি নাতনীদের কোটা বাদ দেওয়া হয়েছে।
রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মহানগর ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, জেলা কমান্ডের কমান্ডার ফরহাদ আলী, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মুস্তারি জাহান লাভলি, রাজশাহী বিশ্ববিদ্যালয় সন্তান কমান্ডের হাবিবুর রহমান হাবিব ।

অন্যান্যদের মধ্যে গোদগাড়ি থানা মুক্তিযোদ্ধা কমান্ডের অশোক কুমার চৌধুরী, মোহনপুর থানা কমান্ডের সিদ্দিকুর রহমান, মতিহার থানা কমান্ডের আব্দুল হান্নান, জেলা সদস্য আলতাপ মাহমুদ প্রমূখ উপস্থিত ছিলেন।
মহানগর ও জেলা কমান্ডের পাশাপাশি রাজপাড়া, মতিহার, বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ব্যানারে নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: