সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বার্সা আজ সোসিয়েদাদ বাধা ভাঙবে?

1480215430খেলাধুলা ডেস্ক:: বার্সেলোনা রবিবার রাতে লা লিগার ম্যাচে স্বাগতিক রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হতে যাচ্ছে, যেই প্রতিপক্ষটির মাঠে গত তিন মৌসুমে একটি ম্যাচেও জিততে পারেনি কাতালান দলটি। এবার লিগের পয়েন্ট টেবিলে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই গতবারের শিরোপাজয়ী বার্সেলোনা। ১২ ম্যাচের মধ্যে দুটি ড্র ও দু’টি ম্যাচে হারের খেসারত দিয়ে দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মেসি-নেইমার ও সুয়ারেজদের। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধানও কম নয়। গতকাল স্পোর্টিং গিজনের বিপক্ষে রিয়াল মুখোমুখি হওয়ার আগেই দলটি থেকে চার পয়েন্টে পিছিয়ে ছিল বার্সা।

বার্সেলোনা এবার আর সোসিয়েদাদের মাঠ থেকে বিমুখ হয়ে ফিরতে চায় না। দলটির মাঠে জয় নিয়ে আগামী মাসে অনুষ্ঠেয় এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের সঙ্গে মুখোমুখি হওয়ার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চায় কোচ লুই এনরিকের দল। তবে পরিসংখ্যান বলছে, সোসিয়েদাদের মাঠে জয় পাওয়া মোটেও সহজ হবে না। কারণ ২০১৪ সাল থেকে টানা তিনটি মৌসুমেই প্রতিপক্ষটির মাঠে গিয়ে হারের হতাশায় ডুবতে হয়েছে কাতালানদের।

বার্সা সমর্থকরা অবশ্য কিছুটা আশাবাদী হতে পারেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির জন্য। অসুস্থতার কারণে মালাগার বিপক্ষে লা লিগার সর্বশেষ ম্যাচটি খেলতে পারেননি এই আর্জেন্টাইন তারকা। তবে চ্যাম্পিয়নস লিগে সেল্টিকের বিপক্ষে জোড়া গোল করে দারুণভাবেই ফিরেছেন এ সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। প্রতিপক্ষ সোসিয়েদাদ নিয়ে মেসি বলেন, ‘এটা হবে খুবই কঠিন একটা ম্যাচ। তারা খুবই ভালো খেলছে। আর আমরাও কয়েক বছর ধরে তাদের মাঠে গিয়ে জিততে পারিনি। কিন্তু আমাদের খারাপ খেলার কোনো সুযোগ নেই। কারণ জয়টা আমাদের খুব করেই দরকার।’

সোসিয়েদাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে নেই বার্সার তারকা মিডফিল্ডার আরদা তুরান। জ্বরে ভুগছেন তিনি। ইনজুরির কারণে আগে থেকেই দলে নেই কাতালান দলটির নিয়মিত অধিনায়ক আন্দ্রে ইনিয়েস্তা। ফলে ম্যাচটির আগে মাঝ মাঠের অস্ত্র নিয়ে অনেকটা চিন্তায় আছেন বার্সা কোচ এনরিকে। তুরান-ইনিয়েস্তার অনুপস্থিতিতে সোসিয়েদাদের বিপক্ষে শুরুর একাদশে দেখা যেতে পারে নতুন মুখ আন্দ্রে গোমেজ বা ডেনিস সুয়ারেজকে।

সোসিয়েদাদ-বার্সা ম্যাচের আগে শিরোপা প্রত্যাশী অপর দল অ্যাটলেটিকো মাদ্রিদ মুখোমুখি হবে স্বাগতিক ওসাসুনার সঙ্গে। খেলাটির মধ্য দিয়ে সব ধরনের প্রতিযোগিতায় গত তিন খেলায় পরাজয়ের বৃত্ত ভাঙতে চাইবে কোচ দিয়েগো সিমিওনের দল। —সুপার স্পোর্টস/মার্কা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: