সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় শুদ্ধাচার কৌশল শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ifffবাংলাদেশ বিমান এথিকস কমিটির সভাপতি ও পরিচালক (প্রশাসন) মো. বেলায়েত হেসেন বলেছেন, বর্তমান সরকারের একটি চলমান প্রক্রিয়া হচ্ছে শুদ্ধাচার। সমাজ ও রাষ্ট্র জীবনে শুদ্ধাচার চর্চা একান্ত প্রয়োজন। প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগত শুদ্ধাচারের অনুশীলনের মাধ্যমে প্রাতিষ্ঠানিক শুদ্ধাচার নিশ্চিত করা সম্ভব। রাষ্ট্র তথা সমাজে সাম্য প্রতিষ্ঠায় আন্তরিকতার সাথে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে হবে। তিনি বলেন সরকারে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড করে যাচ্ছে। সেটা ধরে রাখার জন্য প্রয়োজন নৈতিকতা। শুদ্ধাচারের প্রাথমিক দিক পরিবার থেকে শুরু হয় যা ব্যাক্তিগত, জাতীয় ও রাষ্ট্র জীবনের কাজে আসে। বিমান বাংলাদেশ এয়ার লাইনস আয়োজিত ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ স্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গতকাল শনিবার সকালে সিলেট নগরীর একটি হোটেলে বিমান বাংলাদেশ এয়ার লাইনস সিলেট জেলার ব্যবস্থাপক শোয়েব আহমদ নিজামের সভাপতিত্বে ও অ্যাসিস্টেন্ট ম্যানেজার অ্যাডমিন ফখরুল ইসলাম চৌধুরীর পরিচালনায় এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিমান এথিকস কমিটির ফোকাস পয়েন্ট ও মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ বিমান মসজিদের ইমাম কারি মাওলানা সিরাজুল ইসলাম।

মূল প্রবন্ধ উপস্থাপনকালে শাকিল মেরাজ বলেন, আত্মশুদ্ধি শুদ্ধাচারের প্রথম কৌশল। শিক্ষার প্রধান উদ্দেশ্যই হলো অন্যকে সহযোগিতা করা। কর্মক্ষেত্রে এ দুটি বিষয়ের সফল প্রয়োগের মাধ্যমে সুশাসন নিশ্চিত হবে। জবাবদিহির মাধ্যমে এবং সহজে জনগণকে সেবা দিতে তথ্যপ্রযুক্তি কার্যকরভাবে ব্যবহার করতে হবে। তিনি  বলেন আগামীতে অনলাইনের মাধ্যে বিমানের টিকেট কাটা যাবে। যা প্রথম বারের মতো চালু করা হচ্ছে। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: