সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

2-daily-sylhet-666-2সুনামগঞ্জ সংবাদদাতা:: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার হাজী মজিদ উল্লা পাবলিক উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। গত ২৪ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেট এর উপ-পরিচালক বরাবরে অভিযোগটি দায়ের করেছেন জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকেশ রঞ্জন তালুকদার।

অভিযোগে প্রকাশ,গত ৬ সেপ্টেম্বর হাজী মজিদ উল্লাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্য পদে নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে মৌখিক ও লিখিত পরীক্ষার ফলাফলে প্রথম স্থান অধিকার করেন সুকেশ রঞ্জন তালুকদার। সুনামগঞ্জ সরকারী এস,এস,সি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় নিয়োজিত নিয়োগ বোর্ড ফলাফল সীটে স্বাক্ষরও প্রদান করেন। নিয়োগ বোর্ডে ডিজির প্রতিনিধির দায়িত্ব পালন করেন সুনামগঞ্জ সরকারী এস,এস,সি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহীম। নিয়োগ পরীক্ষাটি অত্যন্ত স্বচ্ছভাবে সম্পন্ন হয়। কিন্তু শুরু থেকে নিয়োগ পরীক্ষাটি প্রভাবিত করার জন্য জেলা শিক্ষা অফিসার সুনামগঞ্জ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বম্ভরপুর এবং নিয়োগকারী প্রতিষ্ঠানের সভাপতি ২য় স্থান অধিকারী ফয়জুন নূরকে প্রত্যেক্ষ ও পরোক্ষভাবে সাহায্য করার জন্য অথ্যন্ত নির্লজ্জ ভূমিকা রাখেন যা শিক্ষা উন্নয়নে মারাত্মক প্রতিবন্ধকতার সামিল। মীমাংসিত এই বিষয়টি জেলা শিক্ষা অফিসার তদন্তের নামে তার পছন্দনীয় ব্যক্তি দোয়ারাবাজার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দেন। তথাকথিত এ দায়িত্ব নিয়ে দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ডিজির প্রতিনিধি ছাড়াই তার মনগড়ামতে একটি তদন্ত রিপোর্ট জমা দেন। ফলশ্রুতিতে পুরো নিয়োগ প্রক্রিয়াটি বাতিল হয়ে যায়।

জানা যায়,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির সভাপতিসহ নিয়োগ কর্মকর্তা তাদের পছন্দকৃত প্রার্থী ফয়জুননূরকে নিয়োগের জন্য পূর্ব থেকেই প্রভাবান্বিত ছিলেন। তাই তাদের পছন্দের প্রার্থী দ্বিতীয় হওয়ায় চক্রান্তের ধারাবাহিকতায় তারা প্রথম স্থান অধিকারী সুকেশ রঞ্জন তালুকদারকে নিয়োগ না করে নিয়োগ প্রক্রিয়াটি বানচালে মরিয়া হয়ে উঠেছেন। বেআইনী অপতৎপরতার অংশ হিসেবে কোনপ্রকার বৈধ কারন ছাড়াই তারা একে অপরের যোগসাজশে দ্বিতীয়বার নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের জন্য বর্তমান দায়িত্বরত প্রধান শিক্ষককে চাপপ্রয়োগ করে যাচ্ছেন। অন্যদিকে ভূক্তভোগী সুকেশ রঞ্জন তালুকদার নিরপেক্ষভাবে তদন্তপূর্বক তার প্রধান শিক্ষক পদে নিয়োগ চুড়ান্ত করার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেট এর উপ-পরিচালকের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন। একই অভিযোগ সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়েও দাখিল করা হয়েছে বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: