সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইসিটি খাত থেকে ১৫ বিলিয়ন ডলার আয় করা সম্ভব : পলক

1480160016_0নিউজ ডেস্ক:: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইসিটি বিভাগকে শিল্পখাতে নেয়া হয়েছে। বর্তমানে গার্মেন্টস খাত থেকে বাংলাদেশ ২৮ মিলিয়ন ডলার আয় করছে। তেমনি ২০২১ সালে আইসিটি খাত থেকে ১৫ বিলিয়ন ডলার আয় করা সম্ভব হবে। এ জন্য জনশক্তিকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে হবে।

শনিবার দুপুরে নাটোরের সিংড়া পৌর এলাকার নিরাপত্তায় গুরুত্বপূর্ন স্থানগুলোতে স্থাপিত সিসিটিভি ক্যামেরা উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সন্ত্রাস ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা সম্ভব হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মানুষের হাতের নাগালে সরকারি সেবাগুলো পৌঁছে দেয়ার জন্য ৪৮৭টি উপজেলাকে হাইস্পিড ইন্টারনেটের আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, মাদক একটি পরিবার, সমাজ, দেশকে ধ্বংস করে দেয়। মাদককে প্রশ্রয় নয়। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কোন ছাড় নেই। এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মন্ডলের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ অন্যরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: