সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিদেল কাস্ত্রোর মৃত‌্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

full_1522184039_1480143630নিউজ ডেস্ক:: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বন্ধু, কিউবার অবিসংবাদিত নেতা ফিদেল কাস্ত্রোর মৃত‌্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শনিবার এই বিপ্লবী নেতার মৃত‌্যু সংবাদ জানার পরপরই শোকবার্তা পাঠিয়ে বাংলাদেশের স্বাধীনতায় তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। ৯০ বছর বয়সে শনিবার মারা যান সমাজতান্ত্রিক কিউবার প্রতিষ্ঠাতা ফিদেল কাস্ত্রো।

একাত্তরে মুক্তিকামী বাঙালিদের পক্ষে দাঁড়ানো ফিদেল কাস্ত্রোকে বাংলাদেশ সরকার ২০১৩ সালে ‘মুক্তিযুদ্ধ মৈত্রী সম্মাননায়’ ভূষিত করে।

শোক বার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, “ফিদেল কাস্ত্রোর মৃত‌্যু বিশ্ব রাজনীতির জন‌্য এক অপূরণীয় ক্ষতি। শোষিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় তার সংগ্রামের কথা বিশ্ববাসী আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।” শোক বার্তায় কিউবার জনগণ ও সরকারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কিউবার এই নেতার সম্পর্কের কথা স্মরণ করেছেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ফিদেলের অবদানের কথাও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন বঙ্গবন্ধুকন‌্যা।

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল কমিউনিস্ট নেতা ফিদেল কাস্ত্রোর। ১৯৭৪ সালে আলজিয়ার্সে জোট নিরপেক্ষ আন্দোলনের সম্মেলনে বৈঠক হয়েছিল তাদের।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবিসহ অন‌্য কমিউনিস্ট দলগুলোও কিউবার বিপ্লবী নেতার মৃত‌্যুতে গভীর শোক জানিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: