সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমে যাচ্ছে টেস্ট ম্যাচের সংখ্যা!

full_731949345_1480152196খেলাধুলা ডেস্ক:: ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টেস্ট ম্যাচ কমানোর চিন্তা-ভাবনা করছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার দিবারাত্রির টেস্ট ম্যাচ উপভোগ করতে এসে এমন কথা জানালেন আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন।

রিচার্ডসনের মতে বছরে অতিরিক্ত টেস্ট খেলার চেয়ে মান-সম্পন্ন কম ম্যাচের দিকে নজর দেওয়া উচিত। এ প্রসঙ্গে তিনি বলেন, “বছরে ৭০ টেস্ট না খেলে মানসম্মত ৩৫-৪০ টেস্ট খেললেই হয়ে যায়। এতে প্রত্যেকটি ম্যাচ মানও ছোঁবে আবার প্রতিদ্বন্দ্বীতাও থাকবে।”

টেস্ট কমানোর বিষয়টি এখনো আলোচনার টেবিলে উত্থাপিত না হলেও আসছে জুলাইয়ে লন্ডনে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসির বার্ষিক সভায় এ নিয়ে আলোচনা করা হবে বলে জানিয়েছেন রিচার্ডসন। মূলত টেস্ট ক্রিকেটের মান ধরে রাখার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছে আইসিসি।

টেস্ট ম্যাচ কমিয়ে আনা হলে টেস্ট খেলুড়ে দেগুলোর উপর থেকে বাড়তি চাপ সরে যাবে বলে বিশ্বাস করেন রিচার্ডসন। তার মতে, “টেস্ট ম্যাচ যেন অতিরিক্ত না হয়ে যায় তেমনটাই আমরা চাচ্ছি। কারও উপর অপ্রয়োজনীয় টেস্ট চাপানোর পক্ষে আমরা নই। বছরে ৪০-৫০টি টেস্টই যথেষ্ট।”

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: